আসসালামু আলাইকুম।

প্রিয় বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন, আশা করি খুব ভাল আছেন এবং আগামি তে যেন সব সময় ভালো থাকেন এই কামনা রইলো।

বাজারে এখন এইফোন… সেইফোন… জেনফোনের ছড়াছড়ি তবে এতফোনের মাঝে…… 20k এর নিচে বেস্ট প্রাইস ফোন খোঁজা হলে সবার উপরে থাকবে একটি ফোনের নাম … ফোনটি হচ্ছে ‘K3 NOTE’ । যেটি একটি এন্ট্রি লেভেলের স্মার্ট ফোন । গত মার্চে এই ফোন বাজারে এনেছিল ওয়ার্ল্ড বেস্ট ল্যাপটপ সেলার ব্র্যান্ড লিনেভো।

lenvo

মূলত, তাদের মোবাইল ব্র্যান্ডকে সকলের কাছে আরও জনপ্রিয় করার উদ্দেশ্যেই আনতে হয়েছিল এই ফ্লাগশীপ কিলারের… যেটি ‘কিলারনোট’ নামেই বেশি পরিচিত । তাদের উদ্দেশ্য বলা যায় সফল কারন প্রায় মাসকয়েক ধরেই এটি অবস্থান করছে ‘ওয়ার্ল্ড টপ ১০ পপুলার স্মার্টফোন’এর লিস্টে । জনপ্রিয়তায় এটি বর্তমানে আইফোন সিক্স, গ্যালাক্সি A8 এর মত হাই-এন্ড প্রাইসের ফোনগুলোকেও পিছনে ফেলেছে । এন্ট্রি-লেভেল স্মার্টফোনগুলোর মধ্যে খুব কম ফোনের ভাগ্যেই জুটে এত সাফল্য । স্টাইলিশ ফোন হিসেবেও আছে এর অবস্থান টপ লিস্টে ।

চলুন দেখে নেই লিনেভো K3 NOTE এর স্পেসিফিকেশন,

১৫০ গ্রাম ওজনের ‘কে থ্রী নোট’টি তে ব্যাবহার করা হয়েছে 5.5″ ইঞ্চি 1080p রেজ্যুলেশনের IPS ডিসপ্লে । যার পিক্সেল ডেনসিটি ~401 ,কালারস 16 মিলিয়ন ।মাল্টিটাচ করা যাবে একসাথে 5 ফিঙ্গারে । চলবে Lenovo Vibe 2.0 ইউজার ইন্টারফেসে

অপারেটিং সিস্টেম হিসেবে আছে এন্ড্রয়েড v5.0 ললিপপ ওএস। চিপসেটে মিডিটেক MT6752 অক্টা-কোর 1.7 GHz কর্টেক্স-A53 প্রসেসর । গ্রাফিক্স এর জন্য আছে Mali-T760MP2 জিপিউ। মেমরীতে… 2 GB RAM,16 GB ইন্টার্নাল স্টোরেজ , মাইক্রো-SD কার্ড স্লট থাকায় ব্যাবহার করা যাবে 32 GB পর্যন্ত।

রিয়ার ক্যামেরা 13 মেগা পিক্সেল, অটোফোকাস , ডুয়াল-LED ফ্লাশ সাপোর্টেড । আরও আছে Geo-ট্যাগিং, টাচ ফোকাস, ফেইস ডিটেকশন, HDR, প্যানারোমা ফিচারস । 1080p ভিডিও রেকর্ডিং করা যাবে ৩০ ফ্রেম রেট পার সেকেন্ডে(30fps) , ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সকেল। রয়েছে এক্সলেরোমিটার, গাইরো , প্রক্সিমিটি, কম্পাস…সেন্সর । Dolby এটমস সাউন্ড সিস্টেম । এবং 3000 mAh এর Li-Ion ব্যাটারী।

এছাড়াও এটি ডুয়াল মাইক্রো সিম, 3G HSPA , 4G LTE , ওয়াইফাই 802.11, hotspot, Bluetooth v4.1, A2DP, A-GPS , GLONASS, মাইক্রোUSB v2.0, USB HOST সাপোর্টেড। মোটামুটি এই ছিল এর উল্যেক্ষ করার মত বৈশিষ্ট ।

GSMইনসাইডের করা মিড-রেঞ্জের ফোন জেনফোনের 2 এর Antutu বেঞ্চমার্ক স্কোর 41,077 । সেখানে K3 NOTE এর স্কোর 44,823 পয়েন্ট!! । যা চার্ট লিস্টে পেছনে ফেলেছে… সাওমি Mi 4, গ্যালাক্সি S5, ওয়ানপ্লাস One , নেক্সাস 5 এর মত ফোনের স্কোরকে । ২জিবি যার্ম ও ৬৪বিট প্রসেসরের ফোনটিতে ল্যাগ ছাড়াই খুবই স্মোথলি খেলা যাবে যেকোন 3D বা হাই-গ্রাফিক্স গেইম । HD সাউন্ড এক্সপেরিন্সের জন্য ডলবি এটমস সাউন্ড এফেক্ট’ত থাকছেই । সেলফি ও ভিডিও কলিং এর জন্য এর 5mp ফ্রন্ট ও ছবি তুলার জন্য 13mp মেইন ক্যামেরায় ক্যাপচারকৃত ছবি যথেষ্ট উন্নত এবং মানসম্পর্ন।

1080p ফুল-HD ডিসপ্লে যার পিক্সেল ডেনসেটি আবার 400’র উপরে…এর অল্টারনেটিভ ফোনগুলোর সাথে তুলনা করলে এটা অবিশাস্য !!! । ‘মিডিটেক MT6752’ ৬৪বিট চিপসেট ব্যাবহার করা ফোনগুলোর মধ্যে এটিই বেস্ট স্মার্টফোন । কারও মিডিয়াটেকে এলার্জি থাকলে জেনে রাখা ভাল ‘মিডিটেক MT6752’ এর মূল প্রতিদন্ধী হচ্ছে ‘স্ন্যাপড্রাগনের ৬৪বিট ৬১৫ চিপসেট’ । যেটি মিড এবং হাই-লেবেল প্রাইসের স্মার্টফোনে ব্যাবহার করা হয় ।তাই পার্ফমেন্সের দিক দিয়ে কোন অংশেই কম হবে না মিডিয়াটেকের MT6752 চিপ। প্রাইসের কথা বিবেচনা করলে এর বিল্ড কনফিগার সত্যি অসাধারান । লিনেভো এর জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য ।

লিনেভো K3 NOTE এর মূল্য 160 ডলার বা 9,999 রুপি / ডলারের সাথে টাকার কারেন্সিতে ১২,৮০০ টাকা** । পাওয়া যাবে… সাদা, কালো, হলুদ এই ৩ টি রং এ

আরো নতুন নতুন টিপস পেতে এখানে ভিসিট করুন।

সবাইকে ধন্যবাদ। সুস্থ্য থাকুন,ভালো থাকুন এবং সব সময় ট্রিকবিডি এর সাথেই থাকুন।

4 thoughts on "হাজারো ফোনের ভিড়ে চমত্তকার এক স্মার্টফোন!!!"

  1. ɪғᴛᴇᴋʜᴀʀ ʀᴀʜɪ rahi1040 Contributor says:
    Jotil…….Bangladesh e ace??


  2. rana masud rana masud Contributor says:
    এর থেকে symphony zvi ভাল
  3. Bhudev Bhudev Contributor says:
    দাম আরো একটু বেশি হবে…..
  4. Habib Habib Contributor says:
    ৫ মিনিটে ফেসবুক
    ফটোভেরিফাই ঠিক
    করে দেই তাই আর
    দেরি না করে কল
    করুন ০১৭০৪২২৯১৩৫
    .
    নাম্বারটা সেভ রাখেন
    পরে হয়তো কাজে
    লাগবে,,,, তা না হলে
    পরে পস্তাবেন?????

Leave a Reply