প্রিয় ভাই প্রথমে আমার সালাম নেবেন । আশা

করি ভালো আছেন । কারণ TrickBD এর সাথে
থাকলে সবাই ভালো থাকে । আর আপনাদের দোয়ায়
আমি ও ভালো আছি । তাই আজ নিয়ে এলাম আপনাদের
জন্য আরেক টা নতুন টিপস ।


সেলফি। নিজের ছবি নিজে তোলার এই হাল ফ্যাশন আজ দারুণ জনপ্রিয়। বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী চান চমৎকার সেলফি দেয় এমন ফোন। প্রত্যাশা পূরণে আকর্ষণীয় সেলফি তোলার সুবিধাযুক্ত নতুন স্মার্টফোন এনেছে ওয়ালটন।
‘প্রিমো এইচ৬ লাইট’ মডেলের এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফলে অন্ধকার বা অল্প আলোতেও পাওয়া যাবে নিখুঁত ও স্পষ্ট সেলফি বা ভিডিও। গ্রাহকের রঙিন ও স্মরণীয় সব মুহূর্ত থাকবে ফ্রেমবন্দি।
আকর্ষণীয় ডিজাইনের সেটটি বেশ পাতলা। এর পুরুত্ব মাত্র ৭.৯ মিলিমিটার। কালো, রূপালি ও সোনালি-এই তিনটি ভিন্ন রঙে সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। দাম মাত্র ৯ হাজার ২৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। যাতে নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডে ছবি তোলা যাবে। উভয় ক্যামেরার ফেস বিউটি ফিচার গ্রাহককে দেবে দাগমুক্ত মসৃণ ও উজ্জ্বল মুখমণ্ডলের ছবি। ছবির স্বাভাবিক রঙ ঠিক থাকবে। ছবি হবে স্পষ্ট ও নিখুঁত।
ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, প্রিমো এইচ৬ লাইট হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির আইপিএস এইচডি প্রযুক্তির ডিসপ্লে। এতে আছে ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্টেড ১২৮০ বাই ৭২০ রেজুলেশনের পর্দা।
নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিত করবে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য ব্যবহৃত হয়েছে ২ গিগাবাইট র্যাম। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। ফলে পছন্দের সব গেম খেলা যাবে অনায়াসেই।
প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে এই ফোনে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। ফলে গ্রাহকের স্মরণীয় মূহূর্তের সব ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।
ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। অ্যান্ড্রয়েডের সবচেয়ে আকর্ষণীয় ও উন্নত সংস্করণ নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি বেশি। একই সঙ্গে মিলবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।
প্রয়োজনীয় পাওয়ার-ব্যাকআপের জন্য আছে ২৭০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। রয়েছে ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার ফিচার। যা ব্যাটারিকে ভালো রাখবে। চার্জ সাশ্রয় করবে।
কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট ও ওটিএ। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিওর সুবিধা। পজিশনিং সেন্সর হিসেবে রয়েছে জিপিএস এবং এ-জিপিএস নেভিগেশন। অন্যান্য সেন্সরের মধ্যে উল্লেখযোগ্য এক্সিলারোমিটার (থ্রিডি), গ্রাভিটি (থ্রিডি), লাইট (ব্রাইটনেস), প্রক্সিমিটি ইত্যাদি।

4 thoughts on "এবার মারকেটে আসল ওয়াল্টনের সেলফি স্পেশাল স্লিম ফোন দেখুন এই অসাধারন ফোনের ফিচার গুলো।"

  1. Splinter Cell Md Sajid Subscriber says:
    ভালো
  2. ShouroV MD Contributor Post Creator says:
    tnx
  3. Md. Alamin Md.Al-amin Author says:
    মোবাইল এর ডিজাইন টা ভালোই লাগছে
  4. sumon masud Contributor says:
    দাম কত?

Leave a Reply