• আমরা জানি দুনিয়ার বড় বড় নামজাদা কম্পানির গুলোর মধ্যে গুগলও একটা বড় কম্পানি তারা নিজেস্য মোবাইল পাবলিস করবে না তা কি করে হয় ৷

ছবি সুত্রঃ গুগল

টেক কোম্পানি গুগল আজ তাদের তিনটি ফোনের কথা ঘোষণা করেছে। এই তিনটি ফোন হল Google Pixel 4A, Pixel 4A 5G ও Pixel 5 । যদিও আপাতত বিক্রির জন্য উপলব্ধ হবে গুগল পিক্সেল ৪এ। এই ফোনটি গতবছর লঞ্চ হওয়া Pixel 3a এর উত্তরসূরি। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও Google Pixel 4A এর অন্যান্য ফিচারের কথা বললে এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি, OLED ডিসপ্লে ও সিঙ্গেল রিয়ার ও ফ্রন্ট ক্যামেরার সাথে এসেছে। ভারতে এই ফোনটি অক্টোবরে লঞ্চ হবে। ফোনটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে।

Google Pixel 4A দাম:

গুগল পিক্সেল ৪এ ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৪৯ ডলার, যা প্রায় ২৬,২৫৪ টাকার সমান। যদিও জার্মানিতে ফোনটি ৩৪০ ডলারে পাওয়া যাবে। জানিয়ে রাখি ভারতে Pixel 3a এর দাম ছিল ৩৯,৯৯৯ টাকা। এদিকে Pixel 4A প্রি-অর্ডার Amazon থেকে শুরু হয়েছে। যার শিপিং শুরু হবে ২০ আগস্ট। এছাড়াও Google Store থেকেও ফোনটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। ফোনটি কেবল কালো রঙে পাওয়া যাবে

এদিকে Pixel 4A 5G এর দশম রাখা হয়েছে ৪৯৯ ডলার। যদিও Pixel 5 এর দাম এখনও জানানো হয়নি। এই দুটি ফোন ভারতে আসবে না। ফোনদুটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, জাপান, তাইওয়ান এবং অস্ট্রেলিয়াতে পাওয়া যাবে।

ছবি সুত্রঃ গুগল

Google Pixel 4A স্পেসিফিকেশন:

গুগল পিক্সেল ৪এ ফোনে ৫.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৪০। এতে HDR সাপোর্ট আছে। সাথে এই ফোনে পাবেন মডার্ন পাঞ্চ হোল ডিসপ্লে (বাম দিকে কোনায়) ডিজাইন, যেখানে এফ/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফ্রন্ট ক্যামেরায় অটো ফোকাস নেই।

এবার আসি হার্ডওয়্যারের কথায়, Pixel 4A ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে আছে ১৮ ওয়াটের এডাপ্টার। কোম্পানির দাবি ফোনটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাবেন না। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, দুটি মাইক্রোফোন ও স্টেরিও স্পিকার।

ছবি সুত্রঃ গুগল

ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে আছে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৭ ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন। এর সাথে এলইডি ফ্ল্যাশ পাওয়া যাবে। এই ক্যামেরায় সাপোর্ট করে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস), ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস), এবং একটি ৭৭ ডিগ্রি ফিল্ড অফ ভিউ। ইউজাররা এতে ৩০,৬০ ও ১২০ এফপিএস এ ১০৮০পি ভিডিও এবং ৩০,৬০ ও ২৪০ এফপিএস এ ৭২০পি ভিডিও রেকর্ড করতে পারবে।

ছবি সুত্রঃ গুগল

এছাড়াও ক্যামেরা অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে লাইভ এইচডিআর +, ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত রয়েছে। গুগল পিক্সেল ৪এ তে লক স্ক্রিনের জন্য অলওয়েজ অন ডিসপ্লে ও প্ল ফিচার আছে। ফোনটি Titan M Security মডিউলের সাথে এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০।

সুত্রঃ গুগল
যদি পোস্টটি ভালো লাগে তাহলে আমার সাইটটি ঘুরে দেখুন একবার ☞ hmvai.com

? ধন্যবাদ ৷

2 thoughts on "Google Pixel 4A দুর্দান্ত ক্যামেরার সাথে লঞ্চ হল, জানুন দাম ও স্পেসিফিকেশন"

    1. sopon Author Post Creator says:
      Tnx

Leave a Reply