ইমেজ এডিটিং সফটওয়্যার হলো এখন বর্তমান সময়ের অন্যতম চাহিদা। ওয়েব ইন্টারফেস তৈরি বা আপনার ফ্যামিলি ছবি ক্রপিং বা এডিট করার জন্য একটা ইমেজ এডিটরের প্রয়োজন।

এখানে টপ ইমেজ এডিটিং সফটওয়্যার নিয়ে আলোচনা করা হলো।

5. Pixelmator

এটা বেশ শক্তিশালী ইমেজ এডিটিং সফটওয়্যার ম্যাক এর জন্য। চমৎকার ইন্টারফেসের এই
সফটওয়্যার দিয়ে খুব সহজেই ইমেজ এডিটিং করা যায়। ম্যাক ইউজারদের জন্য সেরা সফটওয়্যার এটি যদি না ফটোশপের ফিচারের অধিক চাপ অথবা মূল্যের ছাড়।

4. Inkscape

এটা ওপেন সোর্স ভেক্টর গ্রাফিক্স এডিটর যেমন রয়েছে , Adobe Illustrator, CorelDraw, এবং Xara X। ওয়েব স্ট্যান্ডার্ডস ফরম্যাট সাপোর্ট করে।

3. Fireworks

ওয়েব ডিজাইনারদের জন্য এটা এডোবের ইমেজ এডিটর সফটওয়্যার। ফটোশপের চেয়ে অনেক ক্ষেত্রে এটা বড় ভাইয়ের মত। এমন অনেক কাজ রয়েছে যা ফটোশপের চেয়ে এটা দিয়ে বেশি ভাল হবে।

2. GImp

এটা অনেক পরিচিত একটি ওপেন সোর্স সফটওয়্যার যা সকল অপারেটিং সিস্টেম সাপোর্ট করে (Linux, Mac, and Windows)। এটার রয়েছে কাস্টোমাইজেবল ইন্টারফেস যা দিয়ে খুব সহজেই ভিউ পরিবর্তন করা যাবে।

1. Photoshop

বলাই বাহুল্য ফটোশপ সব দিকে দিয়েই এখন পর্যন্ত সেরা অবস্থানে নেই। ফিচারের সমারোহ রয়েছে ফটোশপে যা দিয়ে মনের মত এডিট করা যায় ইমেজ। তবে ভাল করে এডিটিং করতে হলে অনেক কিছু জানতে হবে। প্রোফেশনাল সফটওয়্যার হিসেবে এই সফটওয়্যার এর বিকল্প নেই।

পরুনঃ জিপিতে ২ টাকায় ১০০ টাকায় এমবি!! সর্বোচ্চ ৩ বার।

5 thoughts on "সেরা পাচঁটি ইমেজ এডিটিং সফটওয়্যার এর পরিচিতি.."

  1. IMRAN200 Contributor says:
    lol post


  2. Swopon Swopon Author says:
    আমার পোস্টগুলো রিভিউ করুন। প্লিজ রানা ভাই। অনেক কষ্ট করে পোস্টগুলো করেছি। প্লিজ ভাই আমাকে টিউনার করে টিউন শেয়ার করার সুযোগ দিন।
  3. Yeasin osYeasin Author says:
    rana bhai amar post goli jodi kostw kore dekhten bhalo hoto
  4. ARFAT Md ARFAT Contributor says:
    Vai amake Photoshop download korar akta valo link din plz
    1. Lucky Lucky Contributor says:
      PhotoShop er link lagle …
      Facebook Akta SMS Din:- facebook.com/biswajit369

Leave a Reply