আসসালামু আলাইকুম

আশা করি আল্লাহর রহমতে সকলেই ভালো আছেন।

আজকের পোস্টটি অন্য ধরনের অ্যাপ নিয়ে। সাধারনত যারা ট্রিকবিডির মত ব্লগে পোস্ট করেন। এদের অনেকেই তাদের পোস্ট বিভিন্ন রং দিয়ে সাজান। অনেকে অনেক রকমের কালার দেন। কতগুলো রংয়ের কোড মনে থাকলেও সবগুলো কালারের কোড মনে থাকে না। তখন যাদের পিসি আছে তারা বিভিন্ন অ্যাপ দিয়ে সহজেই কোড বের করে ফেলেন। কিন্তুু যাদের পিসি নেই তারা বিভিন্ন জায়গায় সাইটে খুজে কিছু কোড পান আবার পান না। এ কথা প্রযেজ্য যারা নতুন ওয়েব ডিজাইন শিখছেন ও যারা ডিজাইন করেন। আবার, আপনি একটি সাইটে হঠাৎ ঢুকে পড়লেন। হঠাৎ তাদের একটি রং আপনার পছন্দ হলো। এসময় আপনি একটি স্কিনশট নিয়ে সহজেই আপনার অ্যানড্রয়েড দিয়েই কোড বের করতে পারবেন।

তো আর কথা না বলে কিভাবে বের করবেন সেটাতে যাই: প্রথমে Color Grab অ্যাপটি ডাউনলোড করুন। তারপর অ্যাপটিতে ঢুকলে পারমিশন চাইলে দিয়ে দিন। এখন ঢোকার পর নিচের ছবির মত দেখতে পাবেন

[ছবিটি প্লে স্টোরের অ্যাপের বিবরন থেকে নেওয়া। এটা ও থাম্বনেল ছাড়া অন্যগুলো আমার ফোনের।] কি দেখলেন, আপনার ক্যামেরার সামনে যা আছে তার রং দেখতে পাচ্ছেন।
তো এখন দেখি কিভাবে স্কিনশটের কোড বের করবেন।এখন উপরের ছবির নিচে ডান পাশে একটা বাটন দেখতে পাচ্ছেন সেখানে চাপুন। তখন নিচের ছবির মত দেখতে পাবেন।

এখানে আপনার সকল সেভ করা রং ও কোড দেখতে পাবেন। এখন উপরের ছবির ডান পাশ থেকে চার নম্বর বাটনে ক্লিক করুন। তখন আপনাকে গ্যালারিতে নিয়ে যাবে।এখন আপনার পছন্দের স্কিনশট খুজে ক্লিক করুন। এরকম পাবেন

এখন উপরে ডান পাশের তালা, চাপির মত দেখতে প্রথম বাটনে ক্লিক করুন। এরকম পাবেন

এখন আপনি দুইটা বৃত্তের ছোটটিকে যেখানে রাখবেন বড়টিতে সেটা বড় দেখতে পাবেন। আর উপরে তার কোড। এখন নিচের ডানপাশের টিক চিহ্নতে ক্লিক করে রং ও কোড সেভ করতে পারবেন। আবার আপনি ইচ্ছামত কোড লিখে তার রং দেখতে পারবেন। তাহলে ব্যাবহার করুন অ্যাপটি। আজকের পোস্ট এখানেই শেষ করছি। সকলেই ভালো থাকবেন।

আল্লাহ হাফেজ।

7 thoughts on "অ্যানড্রয়েড দিয়ে কম্পিউটারের মত যে কোন স্থানের যে কোন রংয়ের কোড বের করুন"

  1. Faisal Huxxain AlBin Author says:
    emon e kicgu khujtechilam tnx bhai. jmn chaisi tar cheye onk beshi paisi
    1. Sabbir Hossain Author Post Creator says:
      ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।
  2. Arshad Prottoy Contributor says:
    দরকারী পোস্ট কাজে লাগবে। thx.
    1. Sabbir Hossain Author Post Creator says:
      ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।
  3. Ridoy Khan Contributor says:
    Jotil post
    1. Sabbir Hossain Author Post Creator says:
      ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Leave a Reply