হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন।
আজ হাজির হয়েছি যারা Blogspot সাইট ব্যবহার করেন তাদের জন্য Adsense আয় বাড়ানোর জন্য কিছু নির্দেশনা এবং আলোচনা নিয়ে পোষ্ট উপস্থাপন করার জন্য চলুন শুরু করা যাক।





আমরা যারা ওয়েবসাইটের সাথে সংযুক্ত আছি তারা অবশ্যই Google Adsense এর ব্যাপারে অবগত আছি তাই সরাসরি কাজের কথায় আসছি………..

Adsense মানে সোনার হরিন বা আয় করার মাধ্যম যে যেভাবেই বলি না কেন কথা একটাই, তবে জটিলতা হলো এই যে Adsense পেতে যেমন ঝামেলা তেমনি পাইলেও সমস্যার অন্ত নাই কেন বলছি পোষ্ট টি পড়ুন উত্তর পেয়ে যাবেন।
Adsense পাওয়ার জন্য যেমন পরিশ্রম করতে হয় তেমনি Adsense পেয়ে গেলে পরিশ্রম আরো বাড়িয়ে দিতে হয় যেমন ধরুন ভিজিটর, এই ভিজিটর না থাকলে আপনার Adsense থাকলেও কাজে লাগাতে পারবেন না কারন এই ভিজিটর হচ্ছে Adsense এর প্রান আর এই প্রান এনে দিতে গিয়ে হয়তো অনেকের প্রান চলে যাওয়ার পথে কেন বলছি আসছি সেই কথায়।

এই Adsense পেলাম আবার ভিজিটর ও ঠিক আছে তবে ভাবছেন সমস্যা নেই তবে শুনুন হয়তো আপনি অনেক ডলার জমিয়ে ফেলেছেন কিন্তু কেউ যদি শত্রুতা মূলক ভাবে Huge Click করে তবে হয়তো এই Adsense হারানোর সম্ভাবনাও রয়েছে আর সাথে কপিরাইট কিংবা আরো অনেক জটিলতা তো রয়েছেই।
এবার আসি মূল প্রসংগে Adsense এর আয় বাড়ানোর জন্য কিছু ছোট্ট ট্রিক না হয় আমি উপস্থাপনা করবো কিন্তু আপনার যদি ভিজিটর না থাকে তবে যতোই ট্রিক খাটানো হোক না কেন কাজে পৌছাবেনা।

প্রথমত আপনারা যারা Adsense পেয়েছেন তারা অবশ্যই নিজেদের সাইটে কোড বসিয়েছেন বিভিন্ন জায়গায় Add দেখানোর উদ্দেশ্যে তারা হয়তো জেনে থাকবেন Auto Adds এর ব্যাপারে।

Auto Adds এর কাজ হচ্ছে অটোমেটিক ভাবে সাইটে Add নানান জায়গায় দেখানো কোড বসানো ছাড়া যারা Auto Add ব্যবহার করছেন তারা শুধু Auto এর উপর নির্ভর না করে নিজেও Manually কিছু কোড বসান তবে আয় টা একটু বাড়বে।


Auto Add এর মজার ব্যাপার হলো Responsive Sticky Header Add যা আসলে দেখতে সুন্দর লাগে তবে Footer Sticky কোন Add কিন্তু দেখানো হয়না।


তাই আপনি চাইলে Footer অংশে Sticky Add ব্যবহার করতে পারেন এতে আরো ভালো ফলাফল পাবেন আইডিয়া নিচে দেখতে থাকুন।



এবার আসি কিছু Templates এ Post Body তে Add দেখানোর জন্য Widget দেওয়া থাকে আবার অনেক গুলোতে দেওয়া থাকেনা তবে Trust me পোষ্টের ভিতরে Add দেখাতে পারলে আপনার আয় আরেকটু বাড়ানো যাবে। যেমন আপনি WordPress এর কিছু Plugins এর কথা শুনে থাকবেন যা  দিয়ে Post Inside Body তে নির্দিষ্ট লাইন পর পর Add অটোমেটিক কনফিগ করা যায় কিন্তু দুঃখজনক ব্যপার হলো Blogspot এ এরকম কোন Plugins ব্যবহার করা যায়না তবে আমি পোষ্টে blogspot ব্যবহারকারীদের জন্য কিছু ভেবে রেখেছি হয়তো যারা জানেন না তাদের কাজে আসবে।


এবার আসি আরেকটু আকর্ষনীয় কিছু করার চিন্তা নিয়ে আপনি হয়তো Matched Content এর Add Code পেয়েছেন তবে এর সঠিক ব্যবহার করতে চাইলে কোডটি Sidebar এর উপরের সারিতে রাখুন।
Matched Content এড আপনাকে আপনার সাইটের কন্টেন্ট এবং বিজ্ঞাপন Native স্টাইলে দেখাবে এতে আপনার ট্রাফিক এর জন্য সুন্দর একটি বিজ্ঞাপন হিসাবে উপস্থাপন করবে + পোষ্ট হাইলাইট করবে।


এখন উপস্থাপন করবো Blogspot সাইটের পোষ্টের ভিতর অটোমেটিক Advertise প্রদর্শন করানো এবং  সাথে Footer Sticky Advertise দেখানোর ছোট্ট ট্রিক যার মাধ্যমে আপনার আয় কিছুটা হলেও বাড়বে….


এবার যা করবো তা হলো আমরা একটু মডিফাই করে পোষ্টের Title এর নিচে পোষ্টের মাঝের অংশে এবং পোষ্টের শেষ অংশে অটোমেটিক Advertise সিস্টেম করবো তাহলে কষ্ট করে আর কোড বসাতে হবে না বারংবার।


প্রথমে আপনি Blogger Admin Panel ? Theme Setting ? Edit Html 
এ গিয়ে  < data:post.body / > খুজে বের করুন এবং
< data:post.body / >   এর জায়গায় নিচের কোডটি Replaced  করে নিন।

লিংকে ক্লিক করে কোড কপি করুন


এবার আসি মূল কাজে আর তা হলো আপনি এবার নিচের কোডটিতে আপনার Advertise কোড বসিয়ে নিবেন Title এর নিচের জন্য একটি পোষ্টের মাঝের জন্য একটি এবং পোষ্টের শেষ প্রান্তের জন্য একটি।

নিচের কোডটিতে দেখানো জায়গায় কোড গুলো নির্ভুলভাবে বসিয়ে নিবেন এবং উপরের কোডটির উপরে পেস্ট করবেন।


লিংকে ক্লিক করে কোড কপি করুন


তাহলে আশা করি উল্লেখিত জায়গায় আপনার কোড উপস্থাপন করা হয়ে গেছে তাহলে এবার চলুন Footer Sticky বিজ্ঞাপন এর জন্য কিছু করি।

প্রথমত আপনি Adsense Add Unit থেকে ৩২০*৫০ মোবাইল ব্যানার সাইজের Add Unit বানিয়ে ফেলুন এবং যে কোডটি পাবেন নিচের কোডটিতে বসিয়ে সম্পূর্ন করুন।

লিংকে ক্লিক করে কোড কপি করুন

উপরের কোডটি আপনি

ট্যাগ এর আগে বসিয়ে দিন এবং সবশেষে Save Theme এ ক্লিক করে কাজটি সম্পূর্ণ করুন।

সম্পুর্ণ পোষ্ট টি আমার অভিজ্ঞতা থেকে শেয়ার করলাম ভালো লাগলে Inspired  করার জন্য অবশ্যই কমেন্ট করবেন।

আর হ্যা উপরের নিয়মে আপনি চাইলে Adsense এর বদলে অন্য যে কোন কোম্পানীর বিজ্ঞাপন বসিয়ে কাজ চালিয়ে নিতে পারবেন যদি Adsense না থাকে।

আর অন্যান্য যে Advertise গুলোর কথা বলেছি তা আপনি আশা করি নিজেই বসিয়ে নিতে পারবেন।


সবশেষে আবারো বলছি Visitor হলো Adsense এর প্রান তাই ভিজিটরের দিকেও দৃষ্টি দিতে হবে নয়তো আমি যত ট্রিক শেয়ার করিনা কেন কাজে পৌছাবেনা।

সময় থাকলে আমার ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন DarkMagician.xyz



তাহলে আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।

” Blogspot Seo এর আদি থেকে অন্ত ” আগামীতে..


সৌজন্যেঃ Cyber prince

13 thoughts on "Adsense আয় বাড়ানোর কৌশল সাথে পোষ্টের ভিতরে অটোমেটিক Add কনফিগ সাথে Sticky Footer Menu তৈরী নিয়ে আলোচনা।"

  1. MD Xarkar Pro Author says:
    ?xyz domain er Price Koto vai ? Ami kinbo Amar blog er jonno
    1. Cyber Prince Author Post Creator says:
      Brother Only 99 Taka
    2. MD Xarkar Pro Author says:
      Pay Ki bkash e jabey??
    3. Cyber Prince Author Post Creator says:
      yes bro
    4. MD Xarkar Pro Author says:
      সিস্টেমটা বলুন ভাইয়া !
      monirvai.blogspot.com এ সেট করবো?
  2. FAIHAD Contributor says:
    Good Post
    1. Cyber Prince Author Post Creator says:
      ধন্যবাদ ভাই জান
  3. bappi banik Author says:
    vai adsence bade ki ase segula nia post koren… soby to r adsence pay na…. tai setaa nia post korle kusi hobo..
    1. Cyber Prince Author Post Creator says:
      করেছিলাম আমার প্রোফাইলে পাবেন বাংলাদেশের জন্য সহজলভ্য কিছু ট্রিক নিয়ে।
    2. bappi banik Author says:
      sei link ta jodi aikhane diten… help hoito..
    3. Cyber Prince Author Post Creator says:
      আপনি ইতিমধ্যে লিংক পেয়ে গেছেন ভাইজান সেগুলো ছাড়াও অনেক সাইট আছে ধন্যবাদ আপনাকে
    4. bappi banik Author says:
      sei site gular nam jodi bolten… help hoto… trusted adnetwork site lagbe amr..

Leave a Reply