হেলো বন্ধুরা কেমন আছেন সবাই আশাকরি ভালোই আছেন।
আজ কোন টেক টিউটোরিয়াল নিয়ে আসিনি বরং আজ এসেছি টেক নিউজ নিয়ে। আপডেট টা বেশি বড় নয় তাই আপনাদের পড়তে বেশি সময় লাগবে না তো চলুন যাওয়া যাক সংবাদ এ।

Contact Me On

Original Post

যা যা চেঞ্জ হতে চলেছে


যুক্তরাষ্ট্রে সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক কোনো বিজ্ঞাপন দিতে গেলে বিষয়টি যাচাইয়ের জন্য নতুুন নিয়ম চালু করছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। জানা গেছে, কেউ রাজনৈতিক বিজ্ঞাপন দিতে গেলে তা যাচাইয়ের জন্য পরিচয়পত্রসহ কিছু কাগজপত্র জমা রাখতে হবে।

সেই সঙ্গে সকল বিজ্ঞাপন সংরক্ষণ করা হবে। যেন কেউ চাইলেই সেটা দেখতে পারে। সেই সঙ্গে অভিবাসন, স্বাস্থ্য এবং পরিবেশ সংক্রান্ত বিষয়াদিও রাজনৈতিক হিসেবে বিবেচনা করা হবে।

ফেসবুক বলছে, স্বয়ংক্রীয় এবং মানুষের পর্যবেক্ষণের মাধ্যমে বিষয়টি যাচাইয়ের ব্যবস্থা থাকছে। ফেসবুক চেষ্টা করছে, যেন কোনোভাবেই অনাকাঙ্ক্ষিত কোনো কিছু ছড়িয়ে না পড়ে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট রিচার্ড অ্যালেন বলেন, মার্কিন সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। ফেসবুকের নীতির বাইরে গেলেই সে ধরনের আধেয় আটকে দেওয়া হবে।

ফেসবুকে রাজনৈতিক কোনো বিজ্ঞাপন দেওয়া হলে, এমনকি টুইটার ও গুগলে দিলেও তার রেকর্ড থাকছে। এমনকি যেসব ভিডিওতে রাজনৈতিক নেতাকে কথা বলতে দেখা যাবে, তবে তাতে অন্যের কণ্ঠ থাকবে, সেসবও আটকে দেওয়া হবে।

অ্যালেন আরো বলেন, ফেসবুকে যে চিত্র, ভিডিও এবং নিবন্ধগুলো অসত্য বলে মূল্যায়িত হবে; এখন এগুলো আরো স্পষ্টভাবে মিথ্যা হিসাবে চিহ্নিত করা হবে। কোনোভাবেই ত্রুটিপূর্ণ আধেয় ছড়িয়ে পড়তে দেওয়া যাবে না।

তিনি আরো বলেন, যেসব ব্যাপারে আমরা নিশ্চিত হতে পারবো না, নির্বাচনকে কেন্দ্র করে সেসব ছড়িয়ে পড়তে দেওয়া হবে না। আমরা নিশ্চিত যে, আমরা অতীতের চেয়ে অনেক বেশি প্রস্তুত।

4 thoughts on "ফেসবুক নতুন এবং ছোট্ট একটা আপডেট নিয়ে আসতে চলেছে দেখুন"

  1. md shohel khan Subscriber says:
    Ring ID ধামাক্কা অফার?
    রিং আইডি একাউন্ট খুললেই পাচ্ছেন সাথে সাথেই ২০ টাকা বেলেন্স। ৫ টা ফোন নাম্বার দিয়ে ৫ টা রেফার করলেই ১০০ টাকা দিব্যি বিকাশ /রকেট এ নিতে পারবেন। আপনি টাকা না পেলে আমি নিজে আপনাকে টাকা দেবো কথা দিলাম। এটা ১০০% রিয়াল app ?
    একাউন্ট করার নিয়ম।
    ১/ প্রথমে আপনি প্লেস্টোর থেকে Ring id লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোড করে নিবেন। বা এখান থেকেও ডাউনলোড করতে পারেন: link:https://www.google.com/url?q=https://play.google.com/store/apps/details%3Fid%3Dcom.ringid.ring%26hl%3Dbn%
    ২/ ওপেন করে আপনার ফোন নাম্বার দিবেন একটা ভেরিফিকেশন কোড যাবে সেটা বসিয়ে দিয়ে তারপর আপনার নাম দিবেন।
    ৩/ পাসওয়ার্ড চাইবে সেটা না দিলেও হবে। আপনি skip লেখা থাকবে সেখানে ক্লিক করে দিবেন।
    ৪/ এরপরে আপনার ফোনের স্কিনের উপর আপনার হাতের ডান দিক থেকে বাম দিকে ২ বার টান দিয়ে দেখবেন রেফার লেখা আছে। সেখানে আপনাকে একটা রেফার কোড দিতে হবে। রেফার কোড 12044567 এইটা দিয়ে ওকে করে দিলেই আপনার একাউন্ট খুলা হয়ে গেলো।
    মনে রাখবেন ফাস্ট টাইম একাউন্ট খুলতে হলে আপনাকে এই রেফার কোড দিতে হবে। না হলে আপনার একাউন্টে ২০ টাকা পাবেন না। আপনার একাউন্ট খুলা হয়ে গেলে দেখবেন আপনার আইডিতেও এইরকম একটা রেফার কোড থাকবে। সেই রেফার কোড দিয়ে জত মানুষ আইডি খুলবে সেজন্য প্রতি আইডি খুলার জন্য আপনি ১০ টাকা করে বেলেন্স এ পাবেন। এই টাকা গুলা আপনি সরাসরি যে কোন বিকাশ নাম্বারে কেশ আউট করে নিতে পারবেন।
    মাত্র ১০ এম্বি অ্যাপটি ডাউনলোড করে নিবেন।।।।
    রেফার কোড।।।।।।।
    12044567
  2. M.Zihad Contributor says:
    Valo kaj korce……………
    1. Danger Rafi Author Post Creator says:
      hmm bro cyber crime kombe onek

Leave a Reply