এই প্রশ্নটি ইন্টারনেটে বিচরণরত সকল মানুষের কৌতুহলের কেন্দ্রবিন্দু। “কিভাবে আমি অনলাইন থেকে ইনকাম করব? আমাকে শেখাও!” এক মিনিট! নিম্নে বর্ণীত তিনটি পদ্ধতির মধ্যে একটি কিংবা সবগুলো অবলম্বন করলে আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন,

১। ওয়েবসাইট থেকে আয়

২। এফিলিয়েট ব্যানারস্/লিঙ্কস্

৩। কনসাল্টেন্সি/ ফ্রিল্যান্স সার্ভিস

>> Adv ওয়েবসাইট থেকে টাকা রোজগারের একটি প্রায় স্বয়ংক্রিয় পদ্ধতি। এখানে আপনি আপনার ভিজিটরদের মাধ্যমে টাকা উপার্জন করবেন। মানুষ যখন আপনার ওয়েবসাইটে আসবে তখন তারা আপনার ওয়েবসাইটের এডগুলোতে ক্লিক করতে পারে। Google adsense এ সাইন আপ করুন আর কিছু এড বক্স নিজের ওয়েবসাইটে রেখে দিন। এছাড়াও আরেকটি সাইট আছে এরা আপনার ওয়েবসাইটের কনটেন্টের কিওয়ার্ড গুলোকে এড লিঙ্ক হিসেবে ব্যবহার করে আর এটা Google adsense এর মতই কাজ করে। আর যাদের ওয়েবসাইট নেই বা নতুন করে বানাতে চান এখানে দেখুন

>> এফিলিয়েট ব্যানারস্/লিঙ্কস্ অনেক ওয়েব সার্ভিসই এফিলিয়েট এর মাধ্যমে ওয়েবসাইট ব্যবহারকারীদের কিছু কমিশন দেওয়ার বিনিময়ে ইনকাম করছে। আপনি আপনার হোস্টিং একাউন্ট দিয়ে এফিলিয়েট হিসেবে কাজ শুরু করতে পারেন।এছাড়াও আপনি চাইলে বিভিন্ন ওয়েব হোস্টিং কোম্পানীর এফিলিয়েটও হতে পারেন। এরজন্যে আপনার ওয়েব হোস্টিং এর দরকার পড়বে। এফিলিয়েট হিসেবে কাজ পেতে এগুলো ছাড়াও আরো রয়েছে ClickBank (ডিজিটাল পন্য, ই-বুক, সফটওয়্যার ইত্যাদি) অথবা Amazon (বিভিন্ন ধরনের পন্যের জন্য) আপনার সাইটে এফিলিয়েট ব্যানার বা এফিলিয়েটদের উপর রিভিউ লিখলে আপনার ভিজিটরগণ সেগুলোতে ক্লিক করতে আগ্রহী হবেন।

>> কনসাল্টেন্সি/ ফ্রিল্যান্স সার্ভিস পেশাদার সার্ভিস দিন, অবশ্যই আপনার ওয়েবসাইটে কনসাল্টেন্সি সার্ভিস অথবা ফ্রিল্যান্স সার্ভিস এর উপর একটা পেজ গড়ে তোলা উচিত। এছাড়াও আপনি ভার্চুয়াল এসিস্টেন্ট, কপিরাইটার, লোগো ডিজাইনার এর কাজও করতে পারেন। এর মাধ্যমে আপনার কিছু ভিজিটর আপনার কাজের ক্লায়েন্ট বা গ্রাহক হতে পারবে। oDesk হল একটি জনপ্রিয় মার্কেটপ্লেস।

উপরোক্ত ৩টি পন্থা অনুসরণ করলে আপনি ভালোই ইনকাম করতে পারবেন!

6 thoughts on "অনলাইন ইনকামের ৩টি উৎস সম্পকে জেনে নিন"

  1. alone nur Contributor says:
    একটু থামুন!!!
    আপনি কি জানেন বাংলাদেশে এই প্রথম বেড় হলো মন মাতানো সব ভালোবাসার অনুভুতি নিয়ে অডিও ডায়ালগের Mp3 .. (যেটা অন্য কোথাও পাবেন না)
    কথা দিলাম আপনার হৃদয়কে একটু হলেও ছুয়ে যাবে… (বেশি ইমোশনাল টাইপের হলে কান্নাও করে দিতে পারেন 😀 ) Trust Me!

    এখানে পাবেন– LoveTune.CF

  2. Riyad hossan Contributor says:
    apona number ta pete pari..?
    1. Oliur Rahman Contributor Post Creator says:
      আমি ফেসবুকে fb.me/oliurbd9
  3. taufik ahamed Contributor says:
    kuntu odex e kaj kora mane nijer hate upore tule dewa tai na vai
  4. Md kamrul hasan Contributor says:
    dollars kivabe vangabo seta keno bolen na …
    tahole ki sob false mone korbo..?
    1. amranhossen151 Contributor says:
      I need $50 for skrill or payoneer….. have you?

Leave a Reply