আসসালামু আলাইকুম

কেমন আছেন ট্রিকবিডিবাসী? আশা করি ভালোই আছেন। ট্রিকবিডির সাথে থাকলে কেউ কখনো খারাপ থাকেনা।

যারা এখনো আমার “বাইটহাব” আর্ণের পোস্ট সমূহ দেখেন নাই, তারা কষ্ট করে এখান থেকে দেখে নেনঃ

প্রথম পোস্ট


দ্বিতীয় পোস্ট


তৃতীয় পোস্ট

চতুর্থ পোস্ট

পঞ্চম পোস্ট

আজকের টপিকটি হলো বাইটহাবে কিভাবে “Backup Mnemonics” বিষয়টার সমাধান করবেন।

অনেকেই ফেসবুকে মেসেজ দিয়ে বলেছেন, কমেন্ট করেছেন পোস্টে যে আপনারা অনেকেই “Backup Mnemonics” বিষয়টি বুঝে নিতে পারেননি। যেকারণে বাইটহাবের পেমেন্ট উইথড্র করতে পারছেন না। আজ আপনাদের কিছু টিপস আর “Backup Mnemonics” বিষয়টা ক্লিয়ার করবো। আশা করি আপনারা এই পোস্ট ফলো করলে উইথড্র করতে পারবেন।

“Backup Mnemonics” কি এবং কিভাবে এর সমাধান করবো?

“Backup Mnemonics” হলো মূলত বর্তমান কিছু কিছু ক্রিপ্টো-কারেন্সি ওয়ালেটের ভেরিফিকেশন সিস্টেম। এই সিস্টেমের মাধ্যমে আপনি আপনার ওয়ালেটের পাসওয়ার্ড রিকোভার হতে শুরু করে ওয়ালেট ঘটিত যেকোনো প্রকার সমস্যার সমাধান করতে পারবেন। এই পদ্ধতিতে আপনাকে সাইন আপের সময় কিছু সাজানো ওয়ার্ড দেওয়া হবে। ওয়ার্ড গুলো পরপর সাজানো গোছানো থাকবে। আপনার থেকে এই ওয়ার্ডগুলো মুখস্ত/ছবি তুলে/লিখে রাখতে হবে বা যেকোনোভাবে সংরক্ষণ করে রাখতে হবে। কোনো প্রকার স্ক্রিনশট তুলে রাখার সিস্টেম নাই। ভেরিফিকেশন সময়ে আপনাকে ওয়ার্ড গুলো দেওয়া হবে কিন্তু উল্টে পাল্টে দিবে। ধরেন, আপনার ওয়ার্ড গুলো ছিলো এমনঃ

I love you Bangladesh

কিন্তু ভেরিফিকেশনের সময়ে দেওয়া হবে,


Love I You Bangladesh

এখন আপনাকে এটা সাজিয়ে I love you Bangladesh বানিয়ে সাবমিট করতে হবে। তাহলে আপনি ভেরিফিকেশন কম্পলিট করতে পারবেন।

মূলত আপনাকে কোনো সেন্টেন্স দেওয়া হবে না, দেওয়া হবে কিছু ওয়ার্ড। আপনাদের বুঝার স্বার্থে আমি সেন্টেন্স ব্যবহার করেছি। আমি রিকমেন্ড করবো, আপনারা কাইন্ডলি একটা কাগজে ওয়ার্ড গুলো লিখে রাখবেন। আর হ্যা, mnemonics সমূহ কাউকে কোনো অবস্থাতেই শেয়ার করবেন না। এতে সে চাইলেই কিন্তু আপনার ওয়ালেট সে নিজের আয়ত্ত্বে নিয়ে আসতে পারে। এউ ব্যাপারে সাবধান থাকবেন।

বাইটহাব নিয়ে কিছু কথা এবং লেটেস্ট পেমেন্ট প্রুভঃ

আপনারা অনেকেই বাইটহাবে জয়েন করেছেন। কেউ কেউ পেমেন্ট পেয়েছেন। কেউ কেউ mnemonics সমাধান করতে পারেননি বিধায় পেমেন্ট পাননি।
যাই হোক, আপনাদের উদ্দেশ্যে কিছু কথা বলা আমার একান্ত প্রয়োজন ।

যখন আমি প্রথম প্রথম জয়েন করেছিলাম, তখন স্পীন পেয়েছিলাম অনেক। কিন্তু কাজ হয়নি। কেননা তখন এরা খুবই কম পরিমান কারেন্সি দিতো। আমার মনে পড়ে, প্রায় সাড়ে ৩০০ কি ৪০০ স্পীন ঘুড়িয়ে আমি ৮ ডলার ইনকাম করে উইথড্র করেছিলাম।

কিন্তু আজ মাত্র ৪-৫ টা রেফার করলেই আপনি ৪ ডলার উইথড্র করতে পারছেন। কেননা এখন এরা পরিমাণে বেশি দিচ্ছে, আর সাথে উইথড্র মিনিমাম কমিয়ে এনেছে। আগে ০.০৫ eth হলে উইথড্র করা যেত। কিন্তু এখন মাত্র ০.০২ eth হলেই উইথড্র করা যায়। ফলপ্রসু, মাত্র ৪-৫ জন রেফার করলেই ৪০-৫০ টা স্পীন ঘুড়িয়ে আপনি ৩-৪ ডলার তুলে নিতে পারছেন। আর স্টেক করলে আরো লাভ।


আমি প্রায় ৪০০০০ BHT কয়েন স্টেক করে রেখেছি। এখন আমার স্পীন ঘুড়ানো লাগেনা। প্রতিদিন বোনাস পায় প্রায় ১.২৫ থেকে ১.৫০ ডলার। ২ দিন পরপরই উইথড্র করি।

এই অ্যাপের মাধ্যমে আমি প্রায় ১৩০ ডলার ইনকাম করেছি প্রায় ১ মাসের মধ্যে । আমার মনে হয়, আপনারাও চেষ্টা করলে ভাল কিছু একটা করতে পারেন । আপনাদের জন্য আমার টিপস হলো, আমার
প্রথম পোস্টটি ফলো করে একাউন্ট করুন। এরপরে বাদ-বাকী পোস্ট ফলো করে ইনকাম শুরু করে দিন। রেফার পাওয়াটা কঠিন কিছু না। ফেসবুকের বিভিন্ন অনলাইন আয়ের গ্রুপে যুক্ত হোন, ওইখানে কমেন্ট সেকশানে কমেন্ট করে, পোস্ট করে আপনার রেফার লিংক ছড়িয়ে দিন। এতে আপনারও যেমন কপাল খুলবে, অন্যদেরও কপাল খুলবে। মিলে মিশে ইনকাম শুরু করে দিন আজ থেকে!

আজ আর নয়। অন্যদিন হাজির হবো অন্য কোন পোস্ট নিয়ে। ততদিন ইনশাল্লাহ ভালো থাকবেন, সুস্থ থাকবেন।
আজ এখানেই বিদায়।
আল্লাহ হাফিজ।

চাইলে ঘুরে আসতে পারেন আমার টেকনোলজিকাল ব্লগসাইট থেকে, এখানে প্রতিদিনের এইচএসসি পরীক্ষার এমসিকিউ সলিউশন প্রতিদিন পোস্ট করে থাকি। এইচএসসি পরীক্ষার্থীদের জন্য কাজে লাগবে। ব্লগলিংকঃ তুশমিবিডি

ফেসবুকে আমিঃ তুশান আফনান
আমার হোয়াটসঅ্যাপ গ্রুপ



11 thoughts on "(আপডেট-৬) বাইটহাবের Backup Mnemonics এর বিস্তারিত, সাথে থাকছে নতুনদের জন্য টিপস।"

  1. Mehedi Hassan Jibon Contributor says:
    amar kace 422 coinness coin ace kivabe withdraw korbo..
  2. Shifat Hassan Contributor says:
    bro amar kasa kisu SEA token asa……ei token latoken a exchange hoisa….ekhon ami kibhabe ei token eth ba btc te nia assbo??
    1. Tushan Author Post Creator says:
      আমার আপডেটসমুহ দেখুন, ওখানেই বিস্তারিত বলা আছে।
  3. htsc Contributor says:
    amar kache bytehub e 0.0013 btc ache kew niben…
  4. Alison Sagor Contributor says:
    নতুন একটা সাইট সাইন আপ করলেই সাথে সাথে 25 ডলার ফ্রি এবং সাথে সাথে উইথড্র করে নিতে পারবেন
    https://share.viraldollars.co/sagor013
    1. Tushan Author Post Creator says:
      স্প্যাম কইরেন না ভাই
  5. Tushan Author Post Creator says:
    আপনারা যারা চেষ্টা করেন নাই এখনো, সময় থাকতে করে নিন
  6. rakib.009 Contributor says:
    Device has been rooted
    Eta ashe kno?
    1. Tushan Author Post Creator says:
      আপনার ফোন রুটেড তাই এই কথা বলছে। আনরুট করে ট্রাই করুন

Leave a Reply