Hello Friends সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বর্তমানে আমার সবাই ফেসবুক ব্যবহার করি। ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এখন বর্তমানে একজনের একাধিক ফেসবুক একাউন্ট ও আছে।

বর্তমানে ফেসবুকের ভুয়া একাউন্টের পরিমান অনেক বেশি
 চলতি বছরের এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত ছয় মাসে ফেইসবুক তাদের প্লাটফর্ম থেকে ৩২০ কোটি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করেছে।😯😯

ফেসবুক অ্যাকাউন্ট বন্ধের পাশাপাশি ফেসবুক থেকে শিশু নির্যাতন ও আত্মহত্যা সম্পর্কিত লাখ লাখ পোস্টও সরিয়েছে ফেসবুক কতৃপক্ষ।

বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি তাদের যে কনটেন্ট মডারেশন রিপোর্ট প্রকাশ করেছে সেখানে পাওয়া যাচ্ছে এমন তথ্য।

গত বছর ফেইসবুক জানিয়েছিল, ফেসবুক থেকে তারা ১৫৫ কোটি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করেছিল। কিন্তু প্লাটফর্মটিতে তার চেয়ে দ্বিগুনের বেশি ভুয়া অ্যাকাউন্ট ছিল বলেও জানায়।

একই সঙ্গে গত বছর মাধ্যমটি ইনস্টাগ্রাম থেকেও গুজব ছড়ানোর দায়ে কিছু অ্যাকাউন্ট বন্ধ করেছিল।

তবে ফেইসবুকের ব্যবহারকারীদের বার্তা এনক্রিপ্ট করার মাধ্যমে আরও বেশি গোপনীয়তা রক্ষার সুযোগ দেওয়া নিয়ে আইন প্রয়োগকারী সংস্থারা উদ্বিগ্ন বলেও জানা গেছে।

ফেসবুকের দারনা এই মাধ্যমে শিশুরা আরও বেশি নির্যাতনের শিকার হবে। এমনকি এগুলো, শিশু পর্নোগ্রাফির জন্যও সহায়ক হতে পারে বলে আশঙ্কা করছেন অনেক বিশেষজ্ঞ।

ফেসবুক আরো বলছে, তারা শুধু ভুয়া অ্যাকাউন্ট, আত্মহত্যা বা ব্যবহারকারীদের ক্ষতিকর পোস্টই মুছে ফেলেনি পাশাপাশি তারা সাড়ে চার কোটির মতো ওষুধ বিক্রির পোস্টও সরিয়েছে। যার মধ্যে অনেক ওষুধ মাদক হিসেবে গ্রহণ করছিল অনেকেই।😯😯

এখন মানুষ ফেসবুকে ব্যবহার করে অনেক খারাপ কাজে লিপ্ত হচ্ছে। বর্তমানে একজন ফেসবুক ব্যবহারকারীর সকল তথ্য ফেসবুকের কাছে আছে। আপনি ফেসবুক ব্যবহার করার পর কোন সাইটে ভিজিট করছেন। আপনি কোন জায়গায় আছেন। এক বছর আগে কোথাই থেকে ফেসবুক ব্যবহার করেছিলেন সকল তথ্য ফেসবুক জানে।

এখন অনেক মানুষ আছে অন্যের নামে ফেসবুক একাউন্ট খুলে খারাপ কাজে ব্যবহার করছে।এসব কাজ করা অপরাধ। এর জন্য আপনি জেলেও যেতে পারেন। তাই ভুয়া একাউন্ট খুলে অন্যকে সমস্যা করবেনা।

বিঃদ্রঃ এই নিউজটি প্রথমে অনলাইনে প্রকাশিত হয়। ট্রিকবিডি সকল মেম্বারদের জানানোর জন্য নিউজটি নিজের ভাষার লিখে প্রকাশ করা হয়েছে।

👇👇পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন 👍👍

10 thoughts on "📱📱ফেইসবুক থেকে ৩২০ কোটি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করেছেন ফেসবুক কতৃপক্ষ 📵📵"

  1. Shajjatul Islam(As) Shajjatul Islam(As) Contributor says:
    good post


    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thank You ❤
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thank You ❤
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thank You ❤
  2. MD_Tuofiq Contributor says:
    এত পড়ার সময় নাই সংক্ষিপ্ত করে দিন পোস্ট
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      মানসম্মত পোষ্ট ভালো কিছু লিখতেই হবে। আর পোষ্ট একটু বড় হবেই
  3. ভালা একটা কাম করসে ফেসবুক 😛
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      😁😊

Leave a Reply