আসতে চলেছে এলোন মাস্ক এর তেসলা ফোন যা Iphone কেও প্রতিযোগিতায় হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে!!!

এলোন মাস্ক এর নাম তো আমরা সবাই ই শুনেছি কম বেশি , বর্তমান বিশ্বের অন্যতম সেরা ধনী দের তালিকায় নাম লিখিয়েছেন যিনি তার কর্মফল দিয়ে । তার তৈরী গাড়ি পৃথীবি খ্যাত , এখন তিনি আনতে চলেছেন তার কোম্পানির মোবাইল ফোন যার অসাধারন ফিচার্স সমূহ আই ফোন কেউ হারিয়ে দিতে সক্ষম। এ সম্পর্কে তিনি এখনো অফিসিয়ালি খুব কমই জানিয়েছেন । তবে এখনো পর্যন্ত আমরা যে তথ্য জানতে পেরেছি তাতেই এটা বলা যায় এখনো পর্যন্ত স্মার্টফোনের জগতে এটা বেস্ট মোবাইল হতে চলেছে ।তো চলুন জেনে নেই কি কি ফিচার্স থাকবে এতে ? কেমন হতে পারে এর দাম, আর কেমন হতে চলেছে মার্কেটপ্লেসে এর অবস্থান …… জেনে নেই বিস্তারিত।
ফিচার্স সমূহ
আগেই বলেছি এর দুর্দান্ত অসাধারন ফিচার্স এখনি তুমুল ঝড় তুলেছে মার্কেটে । এতে যা যা ফিচার্স থাকবে তার একটু বর্ণনা নিচে দেওয়া হলো-
ব্যাটারি- আমরা যখনি কোনো ফোন কিনি আগেই খেয়াল করি এই ফোন টিতে ব্যাটারি ব্যাক আপ কতক্ষন পাব । কিন্তু এই তেসলা ফোনে থাকছে না ব্যাটার-ই । তার মানে এইটা ভেবেন না যে এই ফোন ব্যাটারি ছাড়া চলবে । এটি চলবে সোলার পাওয়ার এ । এতে যে ব্যাটারি থাকবে তার পাওয়ার থাকবে মোটামুটি । কিন্তু এর একটি অন্যতম বৈশিষ্ট হচ্ছে এতে চার্য সিস্টেম হিসেবে থাকছে সোলার পাওয়ার । অর্থাৎ এতে আলো পড়লেই এতে চার্য হবে । তাই থাকছে না চার্জ দেওয়ার ঝামেলাও ।
ইন্টারনেট- এই ফোনে ইন্টারনেট চালানোর জন্য এটি অলরেডি তেসলা কোম্পানির স্টারলিংক প্যাকেজের সাথে যুক্ত । যারা স্টার লিংক সম্পর্কে জানেন না তাদের বলছি এটি তেসলা কোম্পানির স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট ব্যবস্থা । এই ব্যাবস্থায় নেট স্পিড নিয়ে আপনার কোনো কম্প্লেইন ই থাকবে না। আপনি যদি মঙ্গল গ্রহেও যান সেখানেও আপনি ফুল স্পিড ইন্টারনেট পাবেন ।
কল এবং অন্যান্য কানেকশন- আমরা সবাই ই জানি যেকোনো ফোনে নেট ও কল সংযোগ আসে সিম থেকে । বাট এই ফোনে কোনো সিম ও লাগবে না । এটি সরাসরি স্টার লিংক এর স্যাটেলাইট এর সাথে কানেক্টেড থাকবে । তাই সিম এর ঝামেলাও নেই । তবে সিম লাগানোর অপশন ও আছে।
অপরেটিং সিস্টেম – এতে থাকছে লেটেস্ট এন্ড্রয়েড ভার্শন android 12 ।
ক্যামেরা – ফোনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ ক্যামেরা, এর ক্যামেরা আপনাকে হতাশ করবে না । এর ফ্রন্ট ক্যামেরা ১২মেগা পিক্সেল এবং ব্যাক ক্যামেরাও তাই। মেগা পিক্সেল কম ভেবে এর ক্যামেরার কোয়ালিটি খারাপ ভাববেন না । আইফোনের ক্যামেরার সম্পর্কে সবার মোটামুটি ধারনা আছে, এর ক্যামেরাও কিন্তু ১৩ মেগা পিক্সেল এর বাইরে যায় না । তাও এর কোয়ালিটি অনেক ভালো । এটাই তেমন্ ই।
অন্যান্য হার্ড ওয়ারস- screen size -6.67 inches

র্যাম রম পাচ্ছেন ৬/১২ জিবি । ব্লুটুথ ৫.০
এই ফোন সম্পর্কে আর একটি তথ্য যা আপনাকে না দিলেই নয়, এই ফোন আপনার ব্রেইন এর সাথে কানেক্টেড থাকবে । এটা শুনে অনেকেই ফেক বা গুজব ভাবতে পারেন , কিন্তু এটা সত্যিই । এছাড়া তেসলা কোম্পানি নিজেই বলেছিল ওনারা ব্রেইন এর সাথে কানেক্টেড এক ধরনের চিপ বানানো নিয়ে রিসার্চ করছে , মানুষের ব্রেইন থেকে মেমরি যেন ডাউনলোড করা ও তার প্রসেসিং নিয়ে তারা রিসার্চ করছে । তাই এটা সত্যি হলেও হতে পারেন ।

ফোনের স্পেসিফিক্যাশন সম্পর্কে আপাতত এতটুকুই তথ্য আছে ।
এর রিলিজ ডেট এখনো জানানো হয় নি। তবে ধারনা করা হচ্ছে এটি ২০২৪ সালের দিকে বের হবে ।
এর দাম নিয়ে এখনো পর্যন্ত অনেক কনফিউশন ছিল বাট রিসেন্টলি এর দাম জানানো হয়েছে । আমেরিকান ডলারে এর দাম প্রায় ৳৮০০-১২০০ যা বাংলাদেশি টাকাতে প্রায় ৬৯৩৩৬.৯৫-৮৬৬৭১.১৯ টাকা হতে পারে । এটিকে ফিউচার লুকিং ফোন হিসেবে বলা হচ্ছে । অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল যে এলন মাস্ক একটি ফিউচার লুকিং ফোন নিয়ে কাজ করছে যার কিছু তথ্য জানা গিয়েছে যা এখানে দিলাম । এর ডিজাইন ও চমৎকার , আর অন্যান্য সব কিছুই অসাধারন । এটি বাংলাদেশে কবে আসবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায় নি । এটি রিয়েলি কবে রিলিজ হবে সেটাও এখনো নিশ্চিত না আর বাংলাদেশে আসার কথা তো অনেক দূরে ।
তো বন্ধুরা আজ এ পর্যন্ত ই । এরকম লেটেস্ট নিউজ ও পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন নিয়মিত ।
যদি ভালো লেগে থাকে আর্টিকেল টি তাহলে আমার ওয়েবসাইট টি ভিজিট করতে পারেন- Developsbd

এ ধরনের আরো তথ্য পেতে ভিজিট করুন developsbd.com

6 thoughts on "আসতে চলেছে এলোন মাস্ক এর তেসলা ফোন যা Iphone কেও প্রতিযোগিতায় হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে!!!"

  1. MITHU BD Contributor says:
    ভাই রে ভাই!! কিডনি বিক্রি করে হলেও কিনমু এই ফোন 🤗😜😛
  2. Shahriar Utshob Author says:
    ভুয়া একটা খবর… ইলন মাক্স কখনোই মোবাইল মার্কেটে পা রাখবেনা।

    যদিও ফোন তৈরি করে সেটা হবে শুধুমাত্র নিজেদের কম্পানি বেজড্।

    আর অনলাইনে যে ফোনের ডিজাইন টা দেখতাছেন সেটা Antenio de rosa নামের এক ব্যাক্তি কল্পনা করে জাস্ট ডিজাইন করছে এতটুকুই..

    আর আপনারা দাম টাম ও বইলা দিতাছেন ভাই😑😑

    যা দেখেন নিউজ কোন যাচাই বাছাই ছাড়াই গিল্লা ফেলেন😑

    1. Shahriar Utshob Author says:
      ওহ হ্যা ইলন মাক্স কোন ফোন নিয়া কাজ করতাছেনা। সে একটা গেজেড নিয়া কাজ করতাছে এটাই বলা হয়ছিলো..বিশেষজ্ঞরা অনুমান করছে এটা ফোন হলেও হতে পারে…?? ফোন ই যে হবে তার কোন গ্যারান্টি নাই.।

      আর ইলন মাক্স এমন এক ব্যাক্তি যে কখনো ভিড়ের মাঝে হানা দেয়না। আর যেখানে এন্ড্রয়েড এপল এর বিশাল রাজত্ব চলতাছে সেখানে ইলন মাক্সের মতন বুদ্ধিমান লোক কখনোই ঝুকবে না।

  3. Tasan Contributor says:
    এটা একদম ফেইক নিউজ,,
  4. Noyon Contributor says:
    Tesla phone 100% ashbe boah news nah etha sottho

Leave a Reply