দেশব্যাপী ২০টি’র বেশি শহরে ক্রেতাদের হাতে বাড়িতে ব্যবহার উপযোগী বৈদ্যুতিক স্বাস্থ্যপণ্য পৌঁছে দিতে আরো চারটি নতুন পরিবেশক নিয়োগ করেছে ফিলিপস ইলেকট্রনিক্স বাংলাদেশ প্রাইভেট লিমিটেড (পিইবিপিএল)। পিইবিপিএল নেদারল্যান্ডসভিত্তিক রয়্যাল ফিলিপস এর একটি অঙ্গপ্রতিষ্ঠান।

২০১৫ সালে বাটারফ্লাই মার্কেটিং লিমিটেডকে দায়িত্ব প্রদানের মাধ্যমে বাংলাদেশে পরিবেশক নিয়োগের পদক্ষেপ শুরু করে পিইবিপিএল । এখন সব মিলিয়ে ৫টি পরিবেশকের মধ্যে রয়েছে বাটারফ্লাই মার্কেটিং লিমিটেড, বেস্ট ইলেকট্রনিক্স লিমিটেড, আইপিই টেকনোলজিস লিমিটেড, ক্রিস্টাল কর্পোরেশন ও মেডিক্যাল ফেয়ার। নতুন পরিবেশক নিয়োগের ফলে গ্রাহকরা এখন সহজেই ওয়ারেন্টি ও বিক্রয়োত্তর সেবাসহ ফিলিপসের আসল পণ্য কেনার সুযোগ পাবেন।

ফিলিপস ইলেকট্রনিক্স বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের সিইও সঞ্জয় বাপনা বলেন, “গত বছর বাজারে গৃহে ব্যবহার উপযোগী স্বাস্থ্যপণ্য ছাড়ার পর থেকে আমরা ক্রেতাদের কাছ থেকে অভাববনীয় সাড়া পেয়েছি। আমাদের লক্ষ্য হচ্ছে গ্রাহকের দোরগোরায় ফিলিপসের আসল পণ্য পৌঁছে দেয়া। আমরা এমন অভিজ্ঞ ও দক্ষ পরিবেশক পেয়ে আনন্দিত যারা নিজেরাও দেশের মানুষের প্রয়োজন মেটাতে বদ্ধপরিকর।”

২০১১ সালের জুলাই থেকে পিইবিপিএল বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে এবং ২০১৫ সালের জুলাই থেকে বাড়িতে ব্যবহার উপযোগী বৈদ্যুতিক স্বাস্থ্যপণ্যের ব্যবসা শুরু করে। এসব পণ্যের মধ্যে রয়েছে গৃহস্থালি পণ্য, পুরুষ ও নারী সৌন্দর্য্য (গ্রুমিং) পণ্য, এয়ার পিউরিফায়ার, ব্যাথানাশক এবং মা ও শিশু পরিচর্যা পণ্য।

ইতোমধ্যে দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে আধুনিক বিক্রয়কেন্দ্রসহ ১ হাজারটি টাচ পয়েন্টের মাধ্যমে শক্তিশালী বিপণন ব্যবস্থা গড়ে তুলেছে পিইবিপিএল । আগামী পাঁচ বছরের মধ্যে ১০ হাজারের বেশি টাচ পয়েন্টের মাধ্যমে ২০টি শহরে এসব পণ্য সহজলভ্য করার উদ্যোগ নিয়েছে কোম্পানিটি।

পিইবিপিএল’র নতুন পরিবেশক আইপিই টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী ফজলে ইমাম বলেন, “ফিলিপসের সাথে যৌথ ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের মানসম্মত সেবা প্রদানের লক্ষ্যে একটি হটলাইন নাম্বারসহ গ্রাহক সেবা কেন্দ্র চালুর মাধ্যমে ক্রেতাদের বিশ্বমানের পণ্য ও সেবা প্রদান করা হবে।”

বেস্ট ইলেকট্রনিক্সের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আসাদুজ্জামান বলেন, “ফিলিপসের সাথে যুক্ত হতে হতে পেরে আমরা আনন্দিত এবং এ যৌথ উদ্যোগের ফলে ৮০টির বেশি পরিবেশক নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বমানের এ পণ্যগুলো গ্রাহকের দোরগোরায় পৌঁছে দিতে পারব বলে আমাদের বিশ্বাস। দেশের অন্যতম ইলেট্রনিক এই শপে আমরা গ্রাহকদের মানসম্মত সেবা প্রদানের সুযোগ পাব।”

ক্রিস্টাল কর্পোরেশনের সিইও মোহাম্মদ উল্লাহ বলেন, “যে দেশে প্রতি বছর ৩২ লাখ শিশু জন্ম নেয়, সেদেশে মা ও শিশুর জন্য সঠিক যতœ ও পুষ্টির নিশ্চয়তা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। ফিলিপস এভেন্ট’র সাথে যুক্ত হওয়ার ফলে আমরা মা ও শিশুর জীবনকে আরো সহজ ও সুন্দর করে তুলতে পারব।”

মেডিক্যাল ফেয়ারের স্বত্ত্বাধিকারী এফ.এম. হুমায়ুন কবীর বলেন, “অস্বাস্থ্যকর জীবন যাপন, চাপ, অসংবেদনশীল শারিরীক ভঙ্গি, আঘাত, বয়স ইত্যাদির ফলে দীর্ঘস্থায়ী ব্যাথা জনিত রোগ বৃদ্ধি পাওয়ায় এর ব্যবস্থাপনাও জরুরী হয়ে পড়েছে। বিশেষ করে যারা ব্যাথার ওষুধ সেবন করতে চাননা। আমাদের দৃঢ় বিশ্বাস এই উদ্যোগটি স্বাস্থ্যকর জীবন যাপনে সহায়ক হবে।”

Leave a Reply