আসসালামু আলাইকুম

আশা করি সকলেই ভালো আছেন। সামনেই শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ। আর কিন্তু খুব একটা দেরি নেই এই দুইটি চ্যাম্পিয়নশিপ শুরু হতে। তবে হয়তো আমাদের ব্যস্ততা কিংবা তাদের সময়ের সাথে আমাদের সময় না মেলার কারণে অনেকই লাইভ ফুটবল খেলা গুলো মিস করে যেতে পারি। এরজন্য আমাদের শেষ পর্যন্ত হাইলাইট দেখেই কাজ চালাতে হয়।

ইউরো চ্যাম্পিয়নশিপের খেলা রাত ৭ টা ১০ টা কিংবা ১ টার দিকে শুরু হলেও কোপা আমেরিকার খেলা সেই রাত ২টা, ৩টা, ৪ টা আবার ভোর ৫টা, ৬ টা তেও শুরু হওয়ায় অনেকেই মিস করে যান। তো এত রাতে খেলা হওয়ায়, যারা সারাদিন কাজ করে বাসায় আসেন তাদের পক্ষে খেলা দেখা আর সম্ভব হয় না। তাই আপনাদের জন্য এই পোস্টটি অনেক ইউজফুল হতে যাচ্ছে।

একজন ফুটবল ফ্যান হিসেবে ৯০ মিনিটের ম্যাচকে শুধু মাত্র ১০ মিনিট হাইলাইট দেখতে হয়তো অনেকেরই ভালো লাগবে না এক্ষেত্রে। তাই আজকে আপনাদের সাথে দুইটি ওয়েবসাইট শেয়ার করবো, যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনারা ফ্রিতে যে কোনো ফুটবল ম্যাচের হাইলাইট দেখতে পারবেন। বিশেষ করে কোপা আমেরিকা ও ইউরো কাপের সব ম্যাচের সম্পূর্ণ রিপিট টেলিকাস্ট দেখতে পারবেন।

আজকে যে দুইটি ওয়েবসাইট শেয়ার করতে চলেছি, তার মধ্য থেকে একটিতে আপনারা হাইলাইট দেখতে পারবেন (শুধু গোল এবং গোল চান্স গুলো দেখাবে) এবং আরেকটি থেকে সম্পূর্ণ ম্যাচের রিপিট টেলিকাস্ট দেখতে পারবেন। এখন সেটা আপনার সময়ের উপর নির্ভর করবে যে আপনি রিপিট টেলিকাস্ট দেখবেন নাকি হাইলাইট। তো যাই হোক, চলুন সেই দুইটি ওয়েবসাইট সম্পর্কে জেনে নেওয়া যাক।

 

Footyfull.com

ফুটবল খেলা রিপিট টেলিকাস্ট দেখার জন্য সেরা একটি ওয়েবসাইট এটি। এখানে আপনারা প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরিয়া এ, চ্যাম্পিয়নস লিগ, কোপা আমেরিকা, ইউরো চ্যাম্পিয়নশিপ, কাতার ফিফা বিশ্বকাপ ২০২২, লিগ ১ সহ আরো অনেক ধরণের ফুটবল ম্যাচের রিপিট টেলিকাস্ট পাবেন। যেহেতু এখানে রিপিট টেলিকাস্ট হবে, তাই সেটা লাইভ ম্যাচের পরে আপলোড করা হয়।

এখানে যে রিপিট টেলিকাস্ট বলছি, এর মানে এটা নয় যে তারা তাদের সময় মতো সেটার টেলিকাস্ট করে। মূলত সেখানে তারা ভিডিও আকারে তা আপলোড করে দেয়, এবং আপনারা যখন খুশি গিয়ে তা দেখতে পারবেন। তো এখানে ফুটবল ম্যাচের রিপ্লে ভিডিও দেখার জন্য প্রথমে ওয়েবসাইটে যাবেন। এরপর যে ভিডিও দেখতে চান সেটা একটুর স্ক্রল করে খুজে বের করে একটা ক্লিক দিবেন। (সদ্য হওয়া ম্যাচ উপরেই থাকবে)

এরপর দেখতে পাবেন ভিডিও এর ইন্টারফেজ চলে এসেছে। সেখান থেকে ভিডিও প্লে বাটনে ক্লিক করবেন। এক্ষেত্রে একটা এড আসতে পারে, এড কেটে দিবেন। এরপর ভিডিও শুরু হয়ে যাবে, এবং আপনি সম্পূর্ণ ম্যাচ উপভোগ করতে পারবেন। নিচে এই ওয়েবসাইটের কিছু স্ক্রিনশট দিয়ে রাখলাম।

 

HooFoot.com

প্রতিটি ফুটবল ম্যাচের হাইলাইট দেখার জন্য এটি বেশ ভালো একটি ওয়েবসাইট। এখানে আপনারা সদ্য কিংবা পুরানো (অনেক বেশি পুরানো পাবেন না) ফুটবল ম্যাচের হাইলাইট দেখতে পারবেন। আর এই সাইটের একটি মজার দিক হলো, এখানে আপনারা ২ ধরণের কমেন্ট্রি পাবেন। স্প্যানিস ও ইংরেজি। আপনাদের যেটায় ইচ্ছা সেইটার ম্যাচটার হাইলাইট উপভোগ করতে পারবেন।

তবে এই সাইটের একটি খারাপ দিক হলো এটাতে প্রায় ৩-৪ মিনিট পর পরই একটা করে এড আসে। মানে, আপনি যদি ১০ মিনিটের হাইলাইট দেখেন তবে কমপক্ষে ২-৩ টা এড দেখতে হবে। (যদিও এড মাত্র ৫ সেকেন্ডের বেশিক্ষণ থাকে না) যাই হোক, নিচে এই ওয়েবসাইটের ও কয়েকটি স্ক্রিনশট দেখে নেই চলুন।

 

তো এই ছিলো আজকের ২ টি ওয়েবসাইট। যেহেতু এগুলো ওয়েবসাইট তাই ক্লিকের সময় এড আসতে পারে, সেক্ষেত্রে ব্যাক বাটনে ক্লিক করবেন। তবে ১ম ওয়েবসাইট টিতে এড খুব বেশি পাবেন না, আর ভিডিও চালু হয়ে গেলে আর আসবে না এড। তবে ২য় টায় একটু এড আসে এটাই ঝামেলা, তাছাড়া ভিডিও কোয়ালিটি একদম স্মুথ আছে, চাইলে বাড়াতে কমাতে পারবেন।

আজকের পোস্ট এই পর্যন্তই, সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আবার দেখা হবে নতুন কোনো পোস্টে। আল্লাহ হাফেজ।

Leave a Reply