আইপিএল নবম আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। পুরো টুর্নামেন্টে ১৬ ম্যাচ খেলে নিয়েছেন ১৭ উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায়ও আছেন সেরা পাঁচে।

এবারের আইপিএল ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বেন কাটিং। ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হন বিরাট কোহলি।

অন্য দিনের মতো আজও তিনি ছিলেন নিজের আলোয় উজ্জ্বল। গেইল-কোহলির ব্যাট যখন খোলা তোলয়ারের মতো বোলারদের শাসন করছিলো ঠিক তখনই বল হাতে ষষ্ঠ ওভারে এসে মুস্তাফিজ খরচ করলেন মাত্র ৪ রান!

প্রথম দুই বলে কোহলি রান নিতে ব্যর্থ হলেও তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন গেইলকে। প্রথম বলে রান নিতে ব্যর্থ গেইল। পঞ্চম বলে এক রান নিয়ে অাবার স্ট্রাইকে কোহলি। শেষ বল মিড লেগে ঠেলে দিয়ে কোহলি সংগ্রহ করেন দুই রান।

দশম ওভারে অবশ্য মুস্তাফিজ খরচ করেন ১২ রান। ওভারের প্রথম দ্বিতীয় বলেই চার ও ছয়ে দশ রান তুলে নেন কোহলি। তৃতীয় বলে এক সিঙ্গেলে স্ট্রাইকিংয়ে আসেন গেইল। তবে শেষ দুই বলে এক রানের বেশি আর আসেনি।

১৯তম ওভারে মুস্তাফিজ যখন বল হাতে এলেন ১২ বলে থেকে জয়ে জন্য ব্যাঙ্গালুরুর প্রয়োজন মাত্র ৩০ রান। প্রথম বলেই স্টুয়ার্ড বিনিকে রান আউটের ফাঁদে ফেলেন কাটার মাস্টার। আর দ্বিতীয় বলেই ক্রিস জর্ডানের সহজ ক্যাচ ফেলেন বারিন্দার স্রান। শেষ বলে শচীন বেবি ছক্কা হাকালে ওই ওভার থেকে আসে ১২ রান। বলতে গেলে ওই ওভারেই জয়ের পথ প্রসস্থ হয়ে গিয়েছিলো সানরাইজার্সের।

শেষ ওভারে জয়ের জন্য গেইল-কোহলিদের প্রয়োজন ছিল ১৮ রান। ভুবনেশ্বরের করা ওভারের প্রথম দুই বল থেকে আসে ৩ রান। তৃতীয় বলে শচীন বেবি রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। চতুর্থ বলে লেগ বাই হলে তা থেকে আসে মাত্র এক রান। শেষ দুই বলে ১৪ রানের অসম্ভব টার্গেট। শেষ পর্যন্ত ৮ রান বাকি থাকতেই থামে রয়্যাল চ্যালেঞ্জার্সের ইনিংস। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩৭ রান খরচ করে তুলে নেন ১ উইকেট।

One thought on "আই,পি,এল এ সেরা উদীয়মান মুস্তাফিজ দ্যা কাটার"

  1. siamj Contributor says:
    রানা ভাই ও নাছির ভাই দয়া করে আমার পোষ্ট গুলো পড়েন। যদি পোষ্ট গুলো আপনাদের ভালো লাগে তাহলে আমাকে দয়া করে টিউনার বানান।


Leave a Reply