Home » Trickbd Notice » সকল টিউনার ভাইয়েরা পোস্টটি দেখুন, আপনার পোস্টটি জাস্টিফাই করে পাবলিশ করুন এবং পোস্টের সৌন্দর্য বাড়িয়ে তুলুন! (Mahbub Pathan)

4 months ago (Jul 06, 2017) 509 views

সকল টিউনার ভাইয়েরা পোস্টটি দেখুন, আপনার পোস্টটি জাস্টিফাই করে পাবলিশ করুন এবং পোস্টের সৌন্দর্য বাড়িয়ে তুলুন! (Mahbub Pathan)

Category: Trickbd Notice Tags: , , , , , , , by

ট্রিকবিডির সকল টিউনার ভাইদের উদ্দেশ্যে আজকের আমার এই পোস্ট। আমি ট্রিকবিডির একজন নিয়মিত ভিজিটর। কিছুদিন হলো ট্রিকবিডির টিউনার পদও পেয়েছি এবং নিজের অভিজ্ঞতা থেকে আপনাদের সাথে কিছু ট্রিক-টিপস শেয়ার করেছি। তো আমি ট্রিকবিডিতে অনেকদিন ধরে একটা বিষয় ফলো করতেছি। সেটা হলো ট্রিকবিডির যত টিউনার ভাই আছেন, সবাই পোস্ট করেন জাস্টিফাই কোড ছাড়া। যার কারণে পোস্টটি সৌন্দর্য ফুটে উঠেনা। এক একটা লাইন এক এক রকম। কোনোটা লাইন হয়তো একটু বড়। আবার কোনোটা লাইন হয়তো একটু ছোট। তাই পোস্টটির সৌন্দর্য হারিয়ে যায়। যার কারণে পোস্টটি দেখতে খারাপ দেখায়। তাই আমরা যদি একটা ছোট্ট ট্রিক ব্যবহার করি অথবা একটু কষ্ট করি তাহলে আমাদের পোস্টটা অনেক সুন্দর দেখাবে। তবে আমি যে ট্রিকটা আপনাদের সাথে শেয়ার করতে চাই, সেটা কম-বেশি সকলেরেই জানা। কিন্তু আমরা তা কাজে প্রয়োগ করতেছিনা। তাই আমাদের পোস্টের এই অবস্থা। তো ট্রিকটা হলো আপনাকে একটা HTML কোড কপি করে আপনার মোবাইলের অথবা কম্পিউটারের নোটবুক সফটওয়্যারে সেইভ করে রাখতে হবে। বা আপনি ইচ্ছে করলে বিষয়টা মুখস্ত করেও রাখতে পারেন। মুখস্ত করার কথা এই কারণে বলছি। কারণ বিষয়টা অনেক ছোট। বিষয়টা হলো একটা HTML কোড। এই কোডের মাধ্যমেই আপনার পোস্টটি জাস্টিফাই আকারে পাবলিশ হবে। এই HTML কোডটি বক্সের ভিতরে দেওয়া হলো।