বেশ কিছু বছর পূর্বে স্যামসাঙ ভাজ করা প্রযুক্তির কথা তুলেছিল। অবশেষে তারা ভাজ করা একটি স্মার্ট ডিভাইস বাজারে আনার জন্য চূড়ান্ত পরিকল্পনা করে ফেলেছে। যদিও ডিভাইসটির নাম এখনো ঠিক করা হয় নি।

ভাজ করা সম্ভব ওএলইডি স্মার্টফোন
ভাবতেই ব্যাপারটা অন্য রকম হবে। ব্যাবহারকারিরা পকেটে ছোট একটি ডিভাইস নিয়ে ঘুরবে। কিন্তু প্রয়জনের সময় সেটি খুলে একটু ট্যাবলেটে পরিনত হয়ে যাবে। এই ডিভাইসের বড় পর্দার পাশাপাশী ছোট একটি পর্দা থাকবে। সব থেকে আকর্ষণী জিনিস হল স্মার্টফোনের বড় সাইজের জন্য আর মুচড়ে যাওয়ার ভয় থাকবে না।
বড় পর্দা বিশিষ্ট এই ডিভাইসের ব্যাপারে নিশ্চয়টা দিয়েছেন বিশ্লেষক প্রতিষ্ঠান এইচএসবিসি। তারা ঘোষণা করেছেন এই বছরের শেষে অথবা ২০১৭ এর শুরুতেই এই ফোনটি বাজারে পাওা যাবে।
স্যামসাঙ তাদের কাজের ব্যাপারে এক প্রেসবিফিং-এ বলছেন –

আমারা আমাদের পরবর্তী প্রোজেক্ট ওএলইডি স্মার্টফোন তৈরির জন্য আপ্রাণ কাজ করে যাচ্ছি। আশা করছি আমরা কিছু “কিলার” ফিচার নিয়ে সবার সামনে একটি ভাজ করার উপযুক্ত স্মার্টফোন খুব শিগ্রই আসতে পারবো।
Iphone 6 এর মত বড় স্মার্ট ডিভাইস গুলো বহন যোগ্যতার অভাবে বাজার ভালো করে পায় নি। তবে আশা করা যাচ্ছে এই ফোনটি যথেষ্ট বহন যোগটার কারনে এবং নতুন কিছু ইউজার সুবিদার জোরে বাজারে অনেক সাড়া ফেলবে।

Leave a Reply