যাদের পেওনিয়ার , পেপাল বা আন্তর্জাতিক লেনদেনের কোন ব্যবস্থা নেই তারা upwork থেকে টাকা উত্তোলনের জন্য সাধারণতঃ ডাচ বাংলা ব্যাংক বা অনলাইন ব্যাংক গুলাে ব্যবহার করে থাকেন

। কিন্তু

আপনি কি জানেন?
ডাচ বাংলা ব্যাংকে একাউন্টে খােলা কত ঝামেলা ?


বিশেষ করে যদি না আপনার জাতীয় পরিচয় পত্র না থাকে । আজ আপনাদের বলব ডাচ বাংলা ব্যাংকে কিভাবে একাউন্ট খুলবেন ও upwork থেকে টাকা উইথড্র করে আনবেন ।

ডাচবাংলা ব্যাংকে একাউন্ট খুলতে যা যা লাগেঃ

১ . জাতীয় পরিচয় পত্র ও তার ফটোকপি । আর তা যদি না থাকে তাহলে ইউনিয়ন পরিষদে যে নাগরিকসনদ দেয় ঐটার উপরে বাম কোনায় আপনার এক কপি পাসপাের্ট সাইজের ছবি মেরে ঐটাকে চেয়ারম্যান থেকে সত্যায়িত করে নিবেন ।

২ . আপনার দুই কপি পাসপাের্ট সাইজের ছবি ।

৩ . আপনার জন্ম নিবন্ধনের ফটোকপি । ( যদি জাতীয় পরিচয় পত্র না থাকে । )
৪ . আপনার মােবাইল নম্বর ।

৫ . আপনার নমিনী বা অনুমােদনকৃত ব্যক্তি । অর্থাত আপনি মারা গেলে টাকাটা কে পাবে ? তার এক কপিপাসপাের্ট সাইজের ছবি ও তার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং যখন আবেদন করবেন তার সাক্ষর অবশ্যই লাগবে । এজন্য তাকে সাথে করে নিয়ে যাবেন । যদি তাকে নিয়ে যাওয়া সম্ভব না হয় , তাহলে আবেদন ফর্ম বাড়ি নিয়ে আসতে পারবেন ।

৬ . ইন্ট্রোডিউছার বা পরিচয়কারী । অর্থাত ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট আছে এমন কেউ । তারএকাউন্ট নম্বর ও সাক্ষর লাগবে । এজন্য তাকেও সাথে করে নিয়ে যাবেন ।

উপরােক্ত কাগজপাতি ও তথ্য দেয়ার পর কর্মরত ব্যক্তি যাচাই – বাছাই করে আপনার আবেদন ফর্ম পূরণকরবেন । তারপর আরাে একজন ব্যক্তি কতৃক আবেদন ফর্ম রিভিউয়ের পর আপনার একাউন্ট অনলাইনে এক্টিভ করে দিবে ।

এরপরআপনি কার্ড হােল্ডার না চেক হােল্ডার হবেন সেটা আপনার বিষয়। । | চেক হােল্ডার ফ্রী কিন্তু কার্ড হােল্ডার হলে বছরে আপনাকে ৭০০ টাকা ATM Booth চার্জ দিতে হবে । আর যদি আপনি স্টুডেন্ট একাউণত খুলতে পারেন তাহলে কোন চার্জ দিতে হবেনা । কিন্তু এজন্য আপনাকে যথেষ্ট প্রমানাদি দেখাতে হবে । | একাউন্ট খােলার পর সেটি upwork এ এড করে দিন । ৩ দিন লাগবে একাউন্ট এক্টিভ হতে ।

একাউন্ট এক্টিভ হওয়ার পর আপনার কষ্টার্জিত জমানাে ডলার ব্যাংক একাউন্টে উইথড্র দিয়ে দিন । ২ / ৩ দিনের মধ্যে ৪ . ৯৯ ডলার কেটে নিয়ে টাকা ব্যাংকে চলে আসবে । আর আপনার ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট সংক্রান্ত সমস্ত আপডেট আপনি একাউন্ট খােলার সময়যে মােবাইল নম্বর দিবেন ঐ নাম্বারে আসবে । 

* ভুল – ত্রুটিক্ষমার চোখে দেখবেন । ধন্যবাদ

4 thoughts on "ডাচবাংলা ব্যাংকে একাউন্ট খােলার পদ্ধতি ও সম্পুর্ন তথ্য"

  1. Mir Mohit Mir Mohit Champ Author says:
    পোষ্টাকে আরো সুন্দর করে তোলার জন্য, পোষ্ট রিলেটেড কিছু ছবি পোষ্টের সাথে যুক্ত করতে পারেন।


  2. Ajman Shah Ajman Shah Contributor says:
    এটা ফেইজবুকে পেয়েছি কয়েকদিন আগেই।
    1. Ajman Shah Ajman Shah Contributor says:
      তবে ধন্যবাদ। পোস্টকে আরো সাজিয়ে তুলার চেষ্টা করুন।
  3. Saykat Saykat Contributor says:
    Fast track a Kono jamela nei

Leave a Reply