আশা করছি সবাই আল্লাহর রহমতে ভালোই আছেন, বর্তমান আধুনিক যুগ, তাই সবাই আধুনিকতার পিছনে ছুটছে, যেমন আগে সবাই জাভা মোবাইল ব্যাবহার করতো, কিন্তু এখন সবাই এন্ড্রোয়েড + কম্পিউটার ব্যাবহার করছে। আমার মনে হয় এমন কারো অতীত নায়, যে কেই অতীতে জাভা মোবাইল ব্যাবহার করেনি এবং তাতে গেম খেলেনি। যদি কখনো আপনার মোন চাই সেই জাভা গেম গুলা খেলতে, তাহলে তা জাভা মোবাইল ছাড়া সম্ভব না, আর বর্তমানে জাভা মোবাইল গুলাউ প্রায় বিলুপ্ত। আচ্ছা কেমন হয় যদি এই আধুনিক যুগে কম্পিউটারেই সেই পুরনো দিনের জাভা গেম খেলতে পারেন। হ্যা, আসলে তা সম্ভব। আপনার কম্পিউটারেই সুদুমাত্র 3 MB এর একটা সফ্টওয়্যার ডাউনলোড করে ইন্সটল করলেই সেই (.jar) format এর সকল গেম ঐ “sjboy emulator“ দিয়ে run করাতে পারবেন। বেশি কথা বলতে চাইনা, Software টা ব্যাবহার করা কঠিন না, খুবি সহজ।

প্রথমে এখান থেকে
Download Here
Software টি ডাউনলোড করুন।

Software ইন্সটল করার মতই এই “sjboy emulator” টি ইন্সটল করুন। তারপর Software টি open করুন।

Software টি ওপেন হলে নিচের ছবিটির মত দেখতে পাবেন, Nokia মোবাইল এর ডিসপ্লে। আপনি চাইলে skin option থেকে এই নকিয়া মোবাইল এর ধরন ও পরিবর্তন করতে পারবেন।

এখন যেহতু আপনার পিসিতে জাভা ইন্সটল হয়ে গেছে, তো এখন সব jar ফরমেট এর ফাইল এই software দিয়ে play করাতে পারবেন।

তো জাভা গেম গুলা ডাউনলোড করা শুরু করুন।

জাভা গেম আর বেশি খুজাখুজি করতে হবে না এই ওয়েবসাইটে Phonekyগিয়ে পছন্দেে সব গেম ডাউনলোড করে নিন, তারপর “sjboy emulator” টি ওপেন করেন। ওপেন করলে নোকিয়া মোবাইল এর উপরে বাম পাসে দেখবেন open লিখা আছে, সেটাই ক্লিক করে আপনার জাভা গেম গুলা সিলেক্ট করুন, তাহলেই দেখবেন নোকিয়া মোবাইল এর ডিসপ্লেতেই আপনার গেম চলতে শুরু করেছে।

এখন কথা হলো কিভাবে গেম গুলা কন্ট্রোল করবেন? তা কঠিন না খুবি সহজ, নোকিয়া মোবাইল এর ছবিটাই যে বাটন গুলা দেখতে পাচ্ছেন, সেই বাটন গুলানে মাইস পয়েন্টার দিয়ে ক্লিক করলেই গেম কন্ট্রোল হবে। হয়তো ভাবছেন মাউস দিয়ে বার বার ক্লিক করে গেম কিভাবে খেলবো? আরে থামুন আমি আরো সহজ করে দিছি।

আপনি চাইলে কিবোর্ড এর Arrow Key দিয়ে দিয়েও গেম কন্ট্রোল করতে পারেন। Arrow Key চাপ দিলেই গেম কন্ট্রোল হবে।

অথবা কিবোর্ড এর ডান পাশের Number pad দিয়েও গেম কন্ট্রোল করতে পারেন, বলে রাখি নোকিয়া মোবাইল এর মতই এখানে 5 press করলে fire করবে, এবং 2, 4, 6, 8 চাপলে up down left right হবে।

আজ এই পর্যন্তই।

ধন্যবাদ
আল্লাহ হাফেজ।

6 thoughts on "আপনার কম্পিউটার এ Java Games Play করুন খুব সহজেই"

  1. Md Rasel Rhaman Rocky Rasel Tips Contributor says:
    cnt 🙂


  2. MS Shahin Contributor says:
    আগেই তো ভাল ছিল
    1. Manzurul Mahin Manzurul Mahin Contributor Post Creator says:
      Tnx,bro
  3. AF Rafi farukhasan Contributor says:
    bro,,,,,, ata ki android diye cholbe ??
    1. Manzurul Mahin Manzurul Mahin Contributor Post Creator says:
      nah, bhai

Leave a Reply