Home » Games Review » Clash of clan এর Gmail change করুন / হারানো আইডি ফিরিয়ে আনুন ১০০% with (Screenshot]

Clash of clan এর Gmail change করুন / হারানো আইডি ফিরিয়ে আনুন ১০০% with (Screenshot]

Open In AndroidApp

♥আসসালামু আলাইকুম♥
আমি ওমর  ফারুক অনিক অনেকদিন পর ট্রিকবিডিতে লিখছি। কয়েকজনের উদ্দেশ্যে বলছি ভাই আপনারা আগে থেকে জানলে প্লিজ দেখার দরকার নাই বা বাজে কমেন্ট করবেন না আর অনেকে আবার Report ও মারে তারা প্লিজ ভুল হলে ধরিয়ে দিন সুধরে নেব কথা দিচ্ছি )

আমাদের অনেকেই Clash of Clans খেলেন। আর কিছুদিন যাবত লক্ষ্য করছি যে ব্যবহারকারীরা কেনো কারণে তাদের Gmail  পরিবর্তন করতে চাচ্ছেন, তাদের village হারিয়ে গেছে  কিন্তু কিছু করতে পারছেন না। আরেকটা বিষয়, অসাধুরা অনেককে  ফ্রি Gems এর লোভ দেখিয়ে তাদের Clash of Clans একাউন্ট হ্যাক করে নিচ্ছে। এই লিখাটি পড়ার মাধ্যমে আপনি নিজেই Gmail পরিবর্তন করতে পারবনে, হারানো village উদ্ধার করতে পারবেন এবং নিজেকে নিরাপাদ রাখতে পারবেন।

Clash of Clans একটি জনপ্রিয় strategy game। এন্ড্রয়েড এবং আইওএস উভয় মোবাইলের ব্যবহারকারীরা এই গেম প্রচুর পরিমাণে খেলে থাকেন। অনেকেই তাদের প্রথম ব্যবহৃত Gmail পরিবর্তন করতে চান। অনেকে বলে “এটা পরিবর্তন করা যায় না”। আসলে এটা পরিবর্তন করা যায় এবং খুবই সহজ। আপনি নিজেই পারবেন। আবার অনেক সময় আমাদের village এ Gmail sync না করার কারণে অ্যাপ uninstall করলে বা করতে হলে বা ভুলে হলে আমাদের village হারিয়ে যায়। আপনার হারানো village উদ্ধার করতে আর সমস্যা হবে না। আরেকটা বিষয় হলো অনেকে Gems খুজেন। এক কথায় তারা ফ্রি Gems পেতে চান। ফ্রি কে না পেতে চায় বলুন? এটারই ফায়দা উঠায় কিছু মানু্য। তারা ফ্রি Gems দেয়ার কথা বলে Gmail এবং Clash of Clans আইডি হাতিয়ে নেয়। আগেই বলে রাখি Clash of Clans আইডি হ্যাক করা খুব সোজা। Gmail পরিবর্তন করে ফেললেই তো আইডির access হারিয়ে ফেলবেন। আজ আমি এই বিষয়ে যতটুকু সম্ভব বিস্তারিত বলার চেষ্টা করব।

Gmail পরিবর্তন করার উপায়

বিঃদ্রঃ এই পদ্ধতি শুধু মাত্র Android মোবাইলের জন্য। আমার IPhone না থাকার কারণে সুনিশ্চিতভাবে কিছু বলতে পারব না। তবে আপনার village টি একটি Android  মোবাইলে connect করে পদ্ধতি অনুস্মরণ করুন, কাজ হবে (এর জন্য Game Center থেকে আপনার  village এর তথ্য remove করার প্রয়োজন হতে পারে)।  আমি নিজের দুইটি এবং অন্য কয়েকজনের আইডির Gmail পরিবর্তন করেছি। সুতরাং সমস্যা হওয়ার কোনো সুযোগ নেই। কিন্তু যদি আপনার কাজে কোনো সমস্যার জন্য আপনার আইডির সমস্যা হয় তাহলে তার জন্য আপনিই দায়ী।

এখন আসি আসল কথায়, আমরা কি ভাবে এটা করব যখন Clash of Clans দ্বারা  এর জন্য কোনো option প্রদান করা হয়নি? আমরা এটা করব Clash of Clans এর village রিকোভারি ব্যবহার করে। হারিয়ে যাওয়া village ফিরে পাওয়ার সহজ উপায় হলো Gmail পরিবর্তন। এক ঢিলে দুই পাখি! এতে আপনারা জানতে পারবেন যে কিভাবে হারিয়ে যাওয়া village উদ্ধার করতে হয়। আপনারা হয়ত জানেন না যে Clash of Clans খুব user friendly, তারা ব্যবহারকারীদের খুবই গুরুত্ব দেন। আমরা প্রথমে একটি নতুন village খুলব এবং আমরা যে নতুন Gmail টি আমাদের আইডিতে যোগ করতে চাই সেটি এই নতুন village এর সাথে connect  করব। তারপর আমরা Clash of Clans এর কাছে message পাঠাব যে আমাদের village টি হারিয়ে গেছে। অর্থাৎ, আমরা আমাদের village এর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। তারা কিছুক্ষণের মাঝেই যোগাযোগ করবেন। পরবর্তিতে কিছু তথ্য চাইবে Clash of Clans এর Help shift, ঐগুলোর উত্তর দিলে তারা আমাদের একটি কোড দিবেন। ঐ কোড আমাদের Clash of Clans অ্যাপ এ যোগ করার মাধ্যমে আমরা আমাদের village এ নতুন Gmail পাব বা আমাদের জিমেইল পরিবর্তন হবে।

কার্যপদ্ধতি

প্রথমেই আমরা যে Gmail টি পরিবর্তন করতে চাই তা আমাদের Clash of Clans এর বর্তমান village থেকে remove করতে হবে। এর জন্য আমাদের মোবাইলের Google Setting এ যেতে হবে। সেখানে দেখবেন “connected apps” লিখা আছে। অইটাতে ক্লিক করুন। তারপর দেখবেন যে আপনার Gmail এ যত Games কানেক্ট করেছিলেন সব ওখানে দেখাচ্ছে। ওখানে দেখুন Clash of Clans ও রয়েছে, এতে ক্লিক করুন তারপর Disconnect লিখাটিতে ক্লিক করুন। Ok অথবা Confirm করতে বললে করুন। সব হয়ে গেলে বের হয়ে আসুন। নিচের ছবিটি লক্ষ্য করুন।

এবার আপনার village এর details টুকে/ভালভাবে লিখে রাখুন, যা যা রাখতে হবেঃ-

    ★আপনার village এর username
     ★আপনার clan এর নাম
     ★আপনার player tag (আপনার village profile এর username এর নিচেই “#” দেয়া একটা সংকেত আছে সেটা। খেয়াল রাখবেন ভুলে Clan Tag দিয়ে ফেলবেন না)
    ★ আপনার Town Hall
     ★আপনার XP Level
     ★আপনি যে যে মোবাইলে আপনার village টি খেলেছেন সেসব মোবাইলের নাম অর্থাৎ Device Name
   ★  আপনি আপনার village কবে খুলেছেন, সঠিক দিন মনে না থাকলে কোন বছরে খুলেছেন তা লাগবে
     ★আপনার village এ যদি facebook একাউন্ট connect করে থাকেন তাহলে তার numeric id (এর জন্য findmyfacebookid.com ব্যবহার করতে পারেন, আপনার প্রোফাইলেই লিংক সেখানে দিলেই numeric id দেখবে)
    ★ আপনার village এ যে Gamil পূর্বে connect করা ছিল তার id (আপনার Google আইডির নাম যদি হয় “Rahim Ali” তাহলে আপনার Google Plus Id হলো “+RahimAli”। মনে রাখবেন শুরুতে “+” দেয়া জরুরী। বিশেষ ক্ষেত্রে এটা ভিন্ন হতে পারে তবে সম্ভবনা নাই বললেই চলে। হলে জানাবেন।)
    আপনি শেষবার কখন আপনার village খেলেছিলেন তা লাগবে

বিঃদ্রঃ পরবর্তিতে verify করার জন্য Clash of Clans এর Help Shift আপনার কাছে আরো তথ্য চাইতে পারে, সেসবও সঠিকভাবে উত্তর দিতে হবে। তবে আমি কয়েকটা village এর Gmail পরিবরতন করেছি, সেগুলোতে এসবের বাইরে কিছু প্রয়োজন হয় নি।

  →  এবার Clash of Clans এর data clear করুন অথবা unistall করে নতুন করে install করুন। তারপর একটি নতুন village তৈরি করুন এবং আপনি আপনার আসল village এ যে Gmail টি connect কতে চান তা আপনার নতুন village এ connect করুন। village এর Town Hall যেনো 4 এর উপরে না যায়, এতে রিকোভারি process এ দেরি হবে।
    তারপর Setting এ ক্লিক করুন। Setting ট্যাব থেকে Help & Support এ ক্লিক করুন। নিচের ছবিতে লক্ষ্য করুন।

→  Help এর পাতায় দেখুন লিখা আছে Lost Village, অটাতে ক্লিক করুন। তারপরের পৃষ্ঠা থেক I lost my village! How do I get it back? এ ক্লিক করুন। ক্লিক করার পর আপনি একটি টিউটরিয়াল সম্বলিত পৃষ্ঠা পাবেন যার নিচে লিখা আছে “Was this helpful?”, সেখানে ক্লিক করে CONTACT US এ ক্লিক করুন। নিচের ছবিতে দেখুন।

→   এখন আপনি ছবির ৫ম ধাপে রয়েছেন। এখানেই আপনার মুল কাজ। এখন থেকে আমরা Clash of Clans এর Help Shift এর সাথে যোগাযোগ করব। দেখতেই পাচ্ছেন সেখানে একটি message box রয়েছে যেখানে আপনি আপনার message লিখে তাদের পাঠাবেন।

এখানে আপনার village এর নাম অর্থাৎ username, clan name, player tag, town hall level, xp level এবং কিভাবে আপনি আপনার village হারিয়েছেন তা লিখতে হবে। এমন কিছু লিখতে হবে যাতে তারা আপনার প্রতি সহানুভূতিশীল হন এবং আপনার village টিকে ফিরিয়ে দেন। আমি যতবার Gmail পরিবর্তন করেছি ততবার নিম্নউক্ত message টি লিখেছি।

Dear Clash of Clans Dev team, I lost my village and heres my details:

*Username: আপনার village এর নাম

*Clan name: আপনার যে আইডির Gmail পরিবর্তন করবেন সে আইডি যে clan এ আছে সেই clan এর নাম

*Player Tag: আপনার player tag, উদাহরণঃ #QR35435J

*Town Hall: আপনার Town Hall Level

*XP Level: আপনার XP Level

I worked for a company, they gave me a gmail account which i used to sign in with my Clash of Clans village. Recently, I left that job and they took that gmail from me. They cleared my all goggle play games activity, unfortunately Clash of Clans is one of them. Now i can’t login to my village because there’s no village synced in that gmail as they cleared game data. I’ve made a good progress  and can’t give up now.  If any more infromation need to verify my authentication please ask and help me.

  ♦  “*” চিহ্ন দেয়া অংশগুলো আপনার village এর তথ্য দিয়ে পূর্ণ করুন। Message পাঠানোর সময় “*” চিহ্নটি বাদ দিতে পারেন। তবে কোনো ভুল তথ্য দিলে কিন্তু process এ সমস্যা হবে।

  ♦( উপরের ইংরেজী paragragh টি আমি আমার নিজের মত করে লিখেছি)
এতে ভুল থাকতেই পারে। আপনি চাইলে নিজের মত করে লিখতে পারেন। সব হয়ে গেলে send button এ ক্লিক করুন।
  ♦  এরপর অপেক্ষা করুন Clash of Clans থেকে আপনার সাথে যোগাযোগ করবে। কিছুক্ষণ পর পর Clash of Clans এর Support Inbox check করুন। পরবর্তিতে village এর আসল মালিক সনাক্ত করার জন্য আপনার কাছে কিছু তথ্য চাওয়া হবে। কি কি প্রশ্ন হতে পারে তা আমি উপরে আগেই লিখেছি। এর বাইরে আমার হয়নি। তবে হবে না তা তো বলা যায় না, যাই হোক আপনি নিশ্চই আপনার village এর তথ্য জানেন। তাই কোনো সমস্যা হবে না।
   ♦verification সফলভাবে হয়ে গেলে তারা আপনাকে একটা কোড দিবে। সেটা আপনার নতুন অর্থাৎ পরে যে village টি খুলেছেন তার setting এ গিয়ে Link a device এ ক্লিক করুন > This is NEW DEVICE এ ক্লিক করুন। তারপর তাদের দেয়া link code সেখানে type করে টিক চিহ্ন তে ক্লিক করুন। নিচের ছবিতে দেখুন।

    সবকিছু সঠিকভাবে হলে আপনার screen এ একটি pop up আসবে যেখানে লেখা থাকবে ““Do you want to load cheif “আপনার নাম” village ?”” সেখানে CONFIRM লিখে ok তে ক্লিক করুন। অথবা শুধু ওকে চাইলে ok তে ক্লিক করুন। আপনি আপনার village সফলভাবে ফিরে পেয়েছেন এবং আপনার Gmail পরিবর্তন হয়েছে।

এভাবে আপনারা সহজেই আপনাদের village এর Gmailপরিবর্তন করতে পারবেন এবং হারিয়ে যাওয়া village উদ্ধার করতে পাড়বেন।

বিঃদ্রঃ এই লিখাটি শুধুমাত্র নিজের প্রয়োজনে ব্যবহার করবেন, কারোর ক্ষতি করবেন না বা করলে আপনি দায়ী থাকবেন এবং Cyber Crime বলে গণ্য হবে।

{সতর্কতা}↓
আপনার village এর safeguard এর জন্য একটি Gmail অবশ্যই sync করবেন।
  আপনি হয়ত ইন্টারনেট এ এমন অনেক জায়গা পাবেন যেখানে বলা হবে আপনাকে ফ্রি Gems  দেয়া হবে।
#এক মিনিট আগে মনে মনে ভাবুন যে আপনাকে কেনো কেউ এত দামী জিনিস নিজের টাকা খরচ করে কিনে দিতে যাবে। আর Google এতো ফালতু প্রতিষ্ঠান না যে কেঊ এর Gift Card হ্যাক করে জনগণের মাঝে বিলিয়ে দেবে!
  # এই ধরণের জায়গায় আপনার ব্যক্তিগত তথ্য চাইবে যার দ্বারা আপনার Clash of Clans হ্যাক করা সম্ভব। দেখতেই পাচ্ছেন কিভাবে আমরা Gmail পরিবর্তন করলাম, আপনার এই তথ্যগুলো প্রকাশ হয়ে গেলে তো যে কেউ পরিবর্তন করতে পারবে। শুধু তাই না অনেক জায়গায় Gmail এর password ও চায় !

বাংলাদেশের  ইন্টারনেট ব্যবহারকারী এ ধরণের নানান ধোকা এবং হুমকির শিকার হন। আসুন আমরা নিজে সচেতন হই এবং অন্য কে সচেতন করি।

♣আমার Channel টিতে কিছু অল্প কিছু এম্বি দিয়ে মোবাইল খরচ চালানোর মত প্রতিদিন ৩০-৪০ টাকা বা তার বেশি ইনাকাম করা যাবে Apps দিয়ে এমন টিপস আছে ভাল লাগলে দেখে  নিয়েন কাজে লাগবে মনে করি♣

{আজকে এ পর্যন্তই। আশা করি বুঝতে পেরেছেন। ভাষাগত ত্রুটিসহ সকল ভুল ক্ষমাসুলভ দৃষ্টিতে  দেখবেন এবং দয়া করে কমেন্ট এ জানাবেন। টিউনের সম্পুর্ণ অংশ আমার নিজের লেখা, তাই কেউ প্লিজ কপি করবেন না।
আর যদি করেন তাহলে অবশ্যই ♪♪♪♪Trickbd ♪♪♪কে ক্রেডিট দিবেন। আল্লাহ হাফেজ}

2 months ago (Sep 13, 2017)
Report

About Author (31)

OMOR FARUK ANIK OMOR FARUK ANIK
author

আমি প্রযুক্তিকে ভালবাসি, আর সেই জন্য Trickbd তে নিজের অজানা বিষয় শিখতে এসেছি এবং আমার জানা বিষয় অন্যকে শিখাতে এসেছি।।।
Facebook.com/OmorFarukAniBD

20 responses to “Clash of clan এর Gmail change করুন / হারানো আইডি ফিরিয়ে আনুন ১০০% with (Screenshot]”

  1. Firoj Devil Dibbo (Contributor) says:

    এই পোস্ট অনতোতো ২ বার ককা হয়েছে

  2. Atik Atik (Contributor) says:

    Greate post…

  3. Md Jibon Khan (Contributor) says:

    vai coc bishoye tomar onek help lagbe..
    tomar fb address daw vai…

  4. Aworanggojeb (Contributor) says:

    hmm …nic post…AME ar age avabe…3 ta I’d gmail Cheng korcelam….

  5. saeed0001 (Contributor) says:

    Vai banned id kuno vabe pawar way thakle bolen plz

  6. Mushfiqur Rahman Taufiq Mushfiqur Rahman Taufiq (Contributor) says:

    faruk vai coc id name change er akta post koren.plz

  7. Reja BD Reja BD (Author) says:

    ৩ বারের উপরে নাম চেইঞ্জের কোন ট্রিক থাকলে দাও।

  8. Ashiq Islam Ashiq Islam (Contributor) says:

    Old post
    Copy past

  9. SK SHARIF SK SHARIF (Author) says:

    আমি অনেকদিন পরে জিমেইল লগইন করে দেখি ভিলেজ লস্ট! নতুন ভিলেজ দেখাচ্ছে! এখন কি করব?

Leave a Reply

Switch To Desktop Version