সাধারণত নিজের মোবাইল ফোন, ল্যাপটপ বা ডেস্কটপে ফেসবুক ব্যবহার করাই নিরাপদ। কোনো প্রয়োজনে হয়ত অন্যের ফোন বা পিসি ব্যবহার করতে হলো, কিন্তু লগ আউট করতে ভুলে গেলেন। চিন্তার কিছু নেই, দূর থেকেই করতে পারবেন লগ আউট।


অন্যের যন্ত্রে বা সাইবার ক্যাফেতে ফেসবুকে লগ আউট করতে ভুলে গেলে তা ব্যক্তিগত গোপনীয়তার জন্য হুমকিস্বরূপ। তাই দূর থেকে লগ আউটের প্রক্রিয়াটি জেনে নিন-
,
প্রথমে ফেসবুক মেনুতে গিয়ে সেটিংস অপশন নির্বাচন করুন। এর বাঁ দিকে একটি সিকিউরিটি বাটন পাবেন। এটিতে ক্লিক করুন। এটি সিলেক্ট করে নিলে ডানদিকে কতগুলো অপশন পাবেন। যার মধ্যে ‘হয়্যার ইউ আর লগড ইন’ অপশনটি বেছে নিয়ে এর পাশের এডিট বাটনটি চাপুন।

এরপর আপনি আপনার বর্তমান ফেসবুক ব্যবহারের সময়, স্থান ও যন্ত্রের ধরন প্রভৃতির বিবরণ পেয়ে যাবেন। যার প্রতিটি অপশনের পাশে ‘এন্ড অ্যাকটিভিটি’ বাটনটি পাবেন। এবার যে যন্ত্র থেকে লগ আউট করতে চান তার পাশে ‘এন্ড অ্যাকটিভিটি’ বাটনটি চাপলেই লগ আউট হয়ে যাবেন। এছাড়া যতগুলো ডিভাইসে লগ ইন করা ছিল, চাইলে বাকিগুলো থেকেও লগ আউট করতে পারেন।

চাইলে টিউটোরিয়ালটির ভিডিও দেখে নিতে পারে।
ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ফেসবুকের যেকোনো সমস্যায় আমার সাথে যোগাযোগ করতে পারেন

গরীবের ফেসবুক আইডি এখানে

2 thoughts on "যদি ফেসবুক থেকে লগ আউট না করেন…"

  1. mdhayder Contributor says:
    trickbd tay. 2ta post korse 2 ta post e pending raksay den 10 din hoisay….. trickbd admin ra ke nakay tel dea gum jai na ke pending post dakay na keno
  2. siamj Contributor says:
    রানা ভাই ও নাছির ভাই দয়া করে আমার পোষ্ট গুলো পড়েন। যদি পোষ্ট গুলো আপনাদের ভালো লাগে তাহলে আমাকে দয়া করে টিউনার বানান।

Leave a Reply